ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

ইয়াহুর ব্যবসা কিনতে চায় ডেইলি মেইল

মার্কিন প্রযুক্তি খাতের কোম্পানি ইয়াহু ইনকরপোরেশনের ইন্টারনেটভিত্তিক মূল ইন্টারনেট ব্যবসা কেনার কথা ভাবছে ব্রিটিশ ট্যাবলয়েডের দ্য ডেইলি মেইল। এ নিয়ে সহযোগীদের সঙ্গে আলোচনা করছে ট্যাবলয়েডটি।

আজ সোমবার বিবিসি এক খবরে এ তথ্য জানিয়েছে।

ইয়াহু-ডেইলি মেইল

ইয়াহু-ডেইলি মেইল

ডেইলি মেইলের এক মুখপাত্র জানিয়েছেন, আলোচনা এখন প্রাথমিক পর্যায়ে। তাই এই চুক্তি হবে কি না সে ব্যাপারে এখনই নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

এ নিয়ে ওয়াল স্ট্রিট জার্নালে সর্বপ্রথম প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে বলা হয়, ডেইলি মেইল ও তার সহযোগী প্রতিষ্ঠান জেনারেল ট্রাস্ট বেসরকারি খাতের কয়েকটি ইক্যুইটি ফার্মের সঙ্গে একটি প্রস্তাবের ব্যাপারে আলোচনা করছেন।

এদিকে কোম্পানির অবস্থা পরিবর্তনের জন্য শেয়ারহোল্ডারদের চাপে আছে ইয়াহু।

ডেইলি মেইলের ওই মুখপাত্র জানিয়েছেন, ডেইলিমেইল ডট কম ও এর সহযোগী প্রতিষ্ঠান এলিট ডেইলি ব্যবসায় সফলতা পেয়েছে। ইয়াহু কেনার ব্যাপারে তারা এখন আলোচনা করছে। তবে আলোচনা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাই, লেনদেন নিয়ে চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না।

ইয়াহু কেনার খবরে আজ পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেইলিমেইল জেনারেল ট্রাস্ট (ডিএমজিটি) এর শেয়ারদর অপরিবর্তিত অবস্থায় লেনদেন করে। এর আগে অবশ্য, কোম্পানিটির শেয়ারদর ০.৪ শতাংশ পতনে ছিল।

প্রসঙ্গত, গত কয়েক বছরে ইয়াহুর আয় ২০ শতাংশ কমে গেছে। আর চলতি বছর আয় শতকরা ১৫ ভাগ কমে যাওয়ার আশঙ্কা করছে তারা। অংশীদারদের চাপে অবশেষ মূল ব্যবসা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ইয়াহু কর্তৃপক্ষ।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ