পাতায় পাতায় হেল্প লিখে বাঁচলেন ৩ নাবিক!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাতায় পাতায় হেল্প লিখে বাঁচলেন ৩ নাবিক!

প্রশান্ত মহাসাগরের নির্জন দ্বীপ থেকে বুদ্ধির জোরে জীবন নিয়ে ফিরেছেন ৩ মার্কিন নাবিক। মাইক্রোনেশিয়া থেকে ছোট নৌকা নিয়ে যাত্রার করেছিলেন তারা।

মধ্য পথে প্রশান্ত মহাসাগরের বড় ঢেউয়ের আঘাতে মার্কিন নৌবাহিনীর ছোট্ট নৌকাটি ডুবে যায়। এরপরই জীবনযুদ্ধে জয়ী হয়ে সাঁতার শুরু করেন ৩ নাবিক। রাতের অন্ধকারে সাঁতরে একটি নির্জন দ্বীপে পৌঁছান তারা।

অন্যদিকে ৩ নাবিককে বহনকারী নৌকা ডুবে যাওয়ার পর তাদের উদ্ধারে তল্লাশি শুরু করে মার্কিন নৌবাহিনী। উদ্ধার অভিযান বিস্তৃত করতে বিমান নিয়ে আকাশে উড়াল দেয় নৌবাহিনীর একটি দল।

Sailors Leap

সবুজ পাতা দিয়ে লেখা হেল্প

সকালে সূর্যের আলো ছড়িয়ে পড়ার পরই উদ্ধারকর্মীদের নিজেদের অবস্থান সম্পর্কে জানাতে সংকেত পাঠানোর চেষ্টা করতে থাকে দ্বীপে আটকে যাওয়া ৩ নাবিক। তবে একেবারে শূন্য হাতে দ্বীপে পৌঁছানোই সংকেত দেওয়ার মতো কিছুই ছিল না তাদের কাছে। আশপাশে খোঁজ করে লাল রংয়েরও কিছু পাননি তারা।

অবশেষে সবুজ পাতার সাহায্য নিতে হলো ৩ নাবিককে। মাইক্রোনেশিয়া দ্বীপপুঞ্জের ফানাডিক দ্বীপে পাম গাছের পাতা সংগ্রহ করে সেগুলো দিয়ে ইংরেজি অক্ষরে লিখলেন ‘হেল্প’। এই শব্দটি এমন আকারে লেখা হলো- যাতে সেটি দূর থেকে স্পষ্ট বুঝা যায়। এরপর আবার অপেক্ষা।

পাতায় ‘হেল্প’ লিখে বাঁচার চেষ্টা বৃথা যায়নি। দ্বীপের খোলা স্থানে সবুজ পাতার স্তুপ দেখে হেলিকপ্টার অনেকটা নিচে নামায় উদ্ধারকারী দলের সদস্যরা। ‘হেল্প’ লেখা দেখে ৩ নাবিকের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন তারা। অবশেষে উদ্ধার করা হয় ডুবে যাওয়ার নৌকার ৩ নাবিককে।

অর্থসূচক/বি/এমই/

এই বিভাগের আরো সংবাদ