আরও ১০ বছর কালো টাকা বিনিয়োগের সুযোগ চায় রিহ্যাব
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আরও ১০ বছর কালো টাকা বিনিয়োগের সুযোগ চায় রিহ্যাব

দেশের সম্ভাবনাময় আবাসন শিল্পকে রক্ষা এবং দেশে থেকে অর্থপাচার রোধে আগামী ১০ বছর অপ্রদর্শিত অর্থ বা কালো টাকা বিনিয়োগের সুযোগ দেওয়ার  দাবি জানিয়েছে আবাসন খাতের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

এছাড়া রেজিস্ট্রেশন ফি, স্ট্যাম্প ডিউটি, গেইন ট্যাক্স কমানো, দ্বিতীয়বার ফ্ল্যাট বা প্লট ক্রয়-বিক্রয় ব্যবস্থা চালু করা অর্থাৎ সেকেন্ডারি বাজার চালু করারও দাবি জানিয়েছে সংগঠনটি।

rehab

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে রিহ্যাবের সংবাদ সম্মেলন। ছবি: মহুবার রহমান

আজ রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানায় রিহ্যাব। ‘আসন্ন জাতীয় বাজেট ২০১৬-১৭’ এ রিহ্যাবের দাবি ও প্রস্তাবনা শীর্ষক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন।

তিনি বলেন, অর্থ পাচার রোধে কোনো শর্তছাড়া আবাসন খাতে অপ্রদর্শিত অর্থ বিনিযোগের সুযোগ প্রদান করা প্রযোজন। আগামী ১০ বছরের জন্য এ নীতি গ্রহণ করলে দেশে বিশাল উন্নয়ন সম্ভব। আমরা চাই, কালো টাকার উৎস বন্ধ করুক সরকার। কিন্তু ব্যবহারের ক্ষেত্রে ১০ বছরের জন্য কোনো প্রশ্ন না করুক।

আলমগীর শামসুল আলামিন আরও বলেন, প্রবাসীদের দেশে ফেরা, ব্যাংকের উচ্চ সুদ হার, নতুন জমি সংকট, নির্মাণ সামগ্রীর উচ্চমূল্য, নতুন গ্যাস সংযোগ সমস্যাসহ বিভিন্ন কারণে আবাসন খাতের বিক্রি ৮০ শতাংশ কমেছে এবং উদ্যোক্তাদের নতুন প্রকল্প গ্রহণের হার কমেছে ৯০ শতাংশ।

সংবাদ সম্মলনে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রবিউল হক, লিয়াকত আলী, মো. আনোয়ারুজ্জামান, ওয়াহিদুজ্জামান, প্রকৌশলী সরদার মো. আমিন প্রমুখ।

অর্থসূচক/মাইদুল/টি/এমই/

এই বিভাগের আরো সংবাদ