আইপিএলে খেলাতে নিষেধাজ্ঞা প্রত্যাহার!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইপিএলে খেলাতে নিষেধাজ্ঞা প্রত্যাহার!

ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনিল নারাইনের বোলিং অ্যাকশনকে বৈধ বলে ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর দুইদিন আগে গতকাল এই ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

Sunil Narine3

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে সুনিল নারাইন।

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে আন্তর্জাতিক ম্যাচ থেকে নিষিদ্ধ হন সুনিল নারাইন। চার মাসের বেশি সময় বোলিং অ্যাকশন সংশোধন চেষ্টার পর গত ২৮ মার্চ চেন্নাইতে পরীক্ষা দেন তিনি। বোলিং অ্যাকশন পরীক্ষার এক সপ্তাহ পরই এর রেজাল্ট জানিয়েছে আইসিসি।

আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রতিবেদনে জানানো হয়েছে, নারাইনের সব ধরনের বোলিং অ্যাকশন বৈধ।

এর আগে ২০১৪ সালের চ্যাম্পিয়নস লিগে সন্দেহজনক বোলিংয়ে অভিযুক্ত হয়েছিলেন সুনিল নারাইন। গত বছর আইপিএলেও সন্দেহজনক অ্যাকশনের জন্য অভিযুক্ত হন। তবে সেবার অবশ্য বিসিসিআইয়ের চূড়ান্ত সতর্কবার্তা পান এই ক্যারিবিয়ান অফ স্পিনার। তবে গত নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে অভিযুক্ত হওয়ার পর আর মাঠে নামেননি সুনিল নারাইন। এখন আবার নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারবেন তিনি।

আইপিএল শুরুর দুই দিন আগে সুনিল নারায়নের নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়া স্বস্তি ফিরেছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। ২০১২ ও ২০১৪ সালে দলটির আইপিএল জয়ের অন্যতম কুশীলব ছিলেন নারাইন। আইপিএলে চার মৌসুমে বল হাতে ৭৪ উইকেট নিয়েছেন তিনি।

Sunil Narine

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে সুনিল নারাইন।

আইসিসির নিষেধাজ্ঞা প্রত্যাহার হওয়ায় আগামীকাল শনিবার থেকে শুরু হওয়া আইপিএলে কলকাতার নাইট রাইডার্সের হয়ে থাকতে পারবেন সুনিল নারাইন। তবে প্রথম ম্যাচ থেকে দলের সঙ্গে নারাইন থাকবেন কি না কিংবা প্রথম ম্যাচে সঙ্গে থাকলেও মাঠে নামবেন কি না- সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। এখনও নিজ দেশেই রয়েছেন ওই স্পিনার।

কেকেআরের নতুন কোচ জ্যাক ক্যালিস জানিয়েছেন, নারাইনকে কোনো ধরনের চাপ দেওয়া হচ্ছে না। তাকে এখনই দলে ফেরাতে হবে- এমন কোনো পরিস্থিতিরও সৃষ্টি হয়নি। তাই দলের খেলোয়াড়দের ওপর আপাতত বাড়তি কোনো চাপ নেই।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে জাতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ