খুলনায় অবরোধ স্থগিত, চলবে ধর্মঘট
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

খুলনায় অবরোধ স্থগিত, চলবে ধর্মঘট

খুলনা অঞ্চলের সাত রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের অবরোধ তিন দিনের জন্য স্থগিত করেছেন শ্রমিক নেতারা। তবে অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে।

খুলনায় পাটকল শ্রমিকরা রাজপথ-রেলপথে অবরোধ স্থগিত করেছে। ছবি: সংগৃহীত

খুলনায় পাটকল শ্রমিকরা রাজপথ-রেলপথে অবরোধ স্থগিত করেছে। ছবি: সংগৃহীত

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে শ্রমিক নেতা, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের যৌথ সভা অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের আশ্বাসে সভা শেষে শ্রমিক নেতারা এ সিদ্ধান্ত নেন।

রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক আব্দুস সালাম জমাদ্দার অবরোধ স্থগিতের কথা নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলা প্রশাসক নাজমুল হাসানের সভাপতিত্বে পাটকল শ্রমিকদের সমস্যা সমাধানে অনুষ্ঠিত সভায় রোববারের মধ্যে বকেয়া বেতন ভাতা পরিশোধের বিষয়ে একটি সমাধানের আশ্বাস দেওয়া হয়। এর প্রেক্ষিতে শ্রমিক নেতারা তাদের অবরোধ তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করেন। তবে ধর্মঘট অব্যাহত থাকবে। শুক্রবার শ্রমিকরা সমাবেশ করবেন। তিন দিনের মধ্যে বেতন ভাতা পরিশোধের বিষয়ে কোনও সিদ্ধান্ত না হলে সোমবার থেকে শ্রমিকরা আবারও অবরোধে যাবেন।

খুলনার জেলা প্রশাসক নাজমুল হাসান জানান, পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধসহ সমস্যা সমাধানে ৫ দফা দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে শ্রমিকদের সমস্যা সমাধানের ইতিবাচক পদক্ষেপ গ্রহণের আশ্বাস পাওয়ায় শ্রমিকরা তাদের কর্মসূচি স্থগিত করেছেন। রোববারের মধ্যে একটি সমাধান পাওয়া যাবে বলে তিনি আশা করেন।

প্রসঙ্গত, সোমবার থেকে খুলনা অঞ্চলের সরকারি ষ্টার জুটমিল, প্লাটিনাম-জুবিলী জুট মিল, ক্রিসেন্ট জুট মিল, দৌলতপুর জুট মিল, খালিশপুর জুট মিলসহ সাতটি পাটকল শ্রমিকরা বকেয়া বেতন ভাতাসহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন। পাশাপাশি মঙ্গলবার থেকে প্রতিদিন সকাল ৬টা-দুপুর ২টা পর্যন্ত সড়ক ও রেলপথ অবরোধ কর্মসূচি পালন করছেন। এতে পাটকলগুলোর উৎপাদন বন্ধ হয়ে পড়েছে।

অর্থসূচক/শিউলী/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ