অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, হল ছাড়ার নির্দেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, হল ছাড়ার নির্দেশ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকার পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

chuet

ছবি: সংগৃহীত

এছাড়া আজ দুপুর ৩টার মধ্যে স্নাতক পর্যায়ের ছাত্রদের এবং আগামীকাল শুক্রবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় উপাচার্য, উপ-উপাচার্য, সব ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে চুয়েটের রেজিস্ট্রার প্রফেসর ড. ফারুক-উজ-জামান অর্থসূচককে জানান, অনার্স পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে স্নাতকোত্তর (মাস্টার্স) পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম যথারীতি চলবে।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ মদুনাঘাট এলাকায় অটোরিকশায় (টুকটুকি/লেগুনা) মর্মান্তিক দূর্ঘটনার শিকার হয়ে নিহত হন চুয়েটের স্থাপত্য বিভাগের ছাত্র মো. মুহাইমিনুল ইসলাম।

এ ঘটনাকে কেন্দ্র করে ৩০ মার্চ থেকে চুয়েটে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরবর্তীতে চুয়েটের শিক্ষার্থীরা বিভিন্ন দাবি নিয়ে একাডেমিক কার্যক্রম (ক্লাস ও পরীক্ষা) থেকে নিজেদের বিরত রাখে এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে দফায় দফায় তালা লাগিয়ে দেন।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শিক্ষার্থীদের সাথে বিষয়টি সমাধানে বসলেও ছাত্রছাত্রীরা শিক্ষা কার্যক্রমে যোগদান না করে পরিচালকের (ছাত্রকল্যাণ) পদত্যাগের নতুন দাবিসহ ক্লাস ও পরীক্ষা বর্জন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অব্যাহত রাখে।

ডিবি/এসএম

এই বিভাগের আরো সংবাদ