এসএমই মেলার সময় বাড়লো ২ দিন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এসএমই মেলার সময় বাড়লো ২ দিন

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের জন্য ‘জাতীয় এসএমই মেলা-২০১৬ এর সময় আরও ২ দিন বাড়ানো হয়েছে। গত রোববার (৩ এপ্রিল) থেকে শুরু হওয়া এই মেলা আগামীকাল বৃহস্পতিবার শেষ হওয়ার কথা থাকলেও মেলা শেষ হবে আগামী (৯ এপ্রিল) শনিবার।

SME Fair7

মেলার একটি স্টলে পণ্য দেখছেন ক্রেতারা। ছবি মহুবার।

এসএমই ফাউন্ডশেন সূত্র জানায়, মেলায় আগত ক্রেতা-বিক্রেতাদের চাহিদা এবং এসএমই সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের অনুরোধের প্রেক্ষিতে এসএমই ফাউন্ডেশন ‘জাতীয় এসএমই মেলা-২০১৬’(৭ এপ্রিল) বৃহস্পতিবারের পরিবর্তে আগামী (৯ এপ্রিল) শনিবার পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার মেলা প্রাঙ্গণ ঘুরে ‍দেখা গেছে, মেলায় ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি খুবই কম। ক্রেতা-দর্শনার্থীর অভাবে অবসর সময় কাটাচ্ছেন মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা। কেউবা আবার নিজেদের মধ্যে আড্ডায় মেতেছেন। পরিচিত হচ্ছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মেলায় অংশ নেওয়া ক্ষুদ্র উদ্যোক্তদের সঙ্গে।

মেলায় অংশ নেওয়া ওয়েব ডেভেলপার প্রতিষ্ঠান ই-সফটের অফিস এক্সিকিউটিভ আল আমীন রাজিব অর্থসূচককে বলেছিলেন ,এর আগে প্রতিবছরই সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার মেলার আয়োজন ছিল। কিন্তু এবারের মেলা এমন সময় আয়োজন করা হয়েছে, যেখানে কোনো সাপ্তাহিক ছুটি নেই। পরবর্তীতে ছুটির দিনগুলোতে মেলা আয়োজনের দাবি জানান তিনি।

মেলা প্রাঙ্গণে আয়োজক প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার আব্বাস আলীকে স্টল মালিকদের দাবির কথা জানালে তিনি বলেছিলেন, প্রতি বছর মেলায় ছুটির দিনগুলো থাকে। তবে এবারে আমরা সিডিউল পাইনি। আমাদের ম্যানেজমেন্টের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। এ বিষয়ে তারা ভেবে দেখবেন।

দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারের পণ্য প্রদর্শণ ও বিক্রয় করা হচ্ছে মেলায়।

সারাদেশের ১৮৩টি এসএমই প্রতিষ্ঠান ১৯৩টি স্টলে তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অংশগ্রহণ করছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। দর্শনার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন।

অর্থসূচক/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ