স্যামির নামে হচ্ছে স্টেডিয়ামের নামকরণ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

স্যামির নামে হচ্ছে স্টেডিয়ামের নামকরণ

একমাত্র অধিনায়ক হিসেবে দুটি টি-২০ বিশ্বকাপ জিতেছেন। তার নেতৃত্বেই টি-২০ ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে দুটি বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। শুধু তাই নয়, ক্রিকেট ইতিহাসের মাত্র ৪র্থ ক্রিকেটার হিসেবে দুটি বিশ্বকাপ জেতার কীর্তি গড়েছেন ক্যারিবীয় এই অধিনায়ক। তিনি আর কেউ নন, ড্যারেন স্যামি। এবার ক্যারিবীয় এই লড়াকু ক্রিকেটারকে সম্মান জানাতে সেন্ট লুসিয়ার একমাত্র আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটির নামকরণ তার নামে করা হচ্ছে ।

দুটি টি-২০ বিশ্বকাপজয়ী একমাত্র অধিনায়ক ড্যারেন স্যামি। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

দুটি টি-২০ বিশ্বকাপজয়ী একমাত্র অধিনায়ক ড্যারেন স্যামি। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

দ্বীপ রাষ্ট্রটির স্টেডিয়ামটি বোঁশেজো নামে পরিচিত। এখন থেকে সেটি ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়াম নামে পরিচিত হবে।

গত মঙ্গলবার সেন্ট লুসিয়ায় আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এই ঘোষণা দেন দ্বীপরাষ্ট্রটির প্রধানমন্ত্রী কেনি ডি অ্যান্থনি।

টি-২০ বিশ্বকাপজয়ী ক্যারিবীয় দলের অন্যতম সদস্য জনসন চার্লস। তিনিও সেন্ট লুসিয়ার ক্রিকেটার। এই উদ্বোধনী ব্যাটসম্যানকে সম্মান জানাতে তার নামে সেই স্টেডিয়ামের একটি গ্যালারির নামকরণ করা হচ্ছে।

এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে,  তারা দু’জন (স্যামি-চার্লস) কঠোর পরিশ্রম করেছেন। তারা খেলার প্রতি নিবেদিত প্রাণ। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ জয়ে তাদের অবদান অনস্বীকার্য। সেই জায়গা থেকে তাদের সম্মান দেখানো হলো। এছাড়া সদ্য বিশ্বকাপজয়ী দলের প্রতিটি ক্রিকেটারদের আমরা ‘স্যালুট’ জানাচ্ছি।

নিজের নামে স্টেডিয়াম হওয়ায় গর্ব বোধ করছেন ড্যারেন স্যামি। তিনি বলেন,  আমি সত্যিই সম্মান বোধ করছি। আমি দারুণ গর্বিত।

এজন্য সেন্ট লুসিয়াবাসীকে ধন্যবাদও জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দলের এই অধিনায়ক। ড্যারেন স্যামি বলেন, আপনাদের ধন্যবাদ, আমরা সবাই জানি সেন্ট লুসিয়া নিজেদের ভালোবাসে। বিমানবন্দরে পৌঁছামাত্রই আমি সেই ভালোবাসা, শ্রদ্ধা, সম্মান, প্রশংসা পেয়েছি। এজন্য সৃষ্টিকর্তাকে অনেক ধন্যবাদ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ