পাকিস্তান টি-২০ দলের অধিনায়ক হলেন সরফরাজ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

পাকিস্তান টি-২০ দলের অধিনায়ক হলেন সরফরাজ

টি-২০ বিশ্বকাপে করুণ ভরাডুবির কারণে তীব্র সমালোচনার মুখে পড়েন পাকিস্তান দলের অধিনায়ক শহীদ আফ্রিদি ও কোচ ওয়াকার ইউনুস। শেষ পর্যন্ত সেই সমালোচনার রেষে গত রোববার টি-২০ দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বুমবুম খ্যাত আফ্রিদি। এর পরদিন গতকাল সোমবার কোচের পদ থেকে সরে দাঁড়ান ওয়াকার ইউনুস।

পাকিস্তান টি-২০ দলের নতুন অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: ডিএনএ ইন্ডিয়া

পাকিস্তান টি-২০ দলের নতুন অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: ডিএনএ ইন্ডিয়া

এরপর আজ মঙ্গলবার টি-২০ দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে দলটির নতুন অধিনায়ক হয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।

সরফরাজ ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, এ পদে নিয়োগ পেয়ে আমি খুশি। দেশকে নেতৃত্ব দিতে আমার সামর্থ্যের প্রতি পিসিবি আস্থা রাখায় আমি সম্মানিত বোধ করছি। এটি খুবই চ্যালেঞ্জিং কাজ। একইসঙ্গে একজন ক্রিকেটারের জন্য সর্বোচ্চ দায়িত্বেরও। অধিনায়ক হিসেবে সঠিকভাবে দায়িত্ব পালন করতে আমি সর্বাত্মক চেষ্টা করব।

২৮ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে টি-২০ দলের অধিনায়ক করা প্রসঙ্গে পিসিবি প্রেসিডেন্ট শাহরিয়ার খান বলেন, আজ সকালে সরফরাজের সঙ্গে আমার কথা হয়েছে এবং তাকে আশ্বস্ত করেছি এ পদের জন্য তিনি অামাদের নিরপেক্ষ পছন্দ। তার নিয়োগের ব্যাপারটি এখন সময়ের ব্যাপার মাত্র। তার জন্য শুভকামনা রইল।

গত বছর পাকিস্তানের ওয়ানডে ও টি-২০ দলের সহ-অধিনায়ক নির্বাচিত হন সরফরাজ আহমেদ। চলতি বছর এশিয়া কাপে পাকিস্তানের হয়ে সবচেয়ে ভালো পারফর্ম করেছেন তিনি। সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপেও অন্যদের মাঝে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। সব মিলিয়ে পাকিস্তানের টি-২০ দলের পরবর্তী অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে ছিলেন এই উইকেটরক্ষ-ব্যাটসম্যান।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ