রিজার্ভ চুরি নিয়ে গভর্নরের কাছে বিএনপির রিপোর্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

রিজার্ভ চুরি নিয়ে গভর্নরের কাছে বিএনপির রিপোর্ট

রিজার্ভ চুরি বিষয়ে বাংলাদেশ ব্যাংক গভর্নরের কাছে একটি গবেষণা রিপোর্ট জমা দিয়েছে বিএনপি। সোমবার দলটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ ব্যাংকে এ রিপোর্ট জমা দেয়।

এ ব্যাপারে গভর্নরের সাথে সাক্ষাৎ শেষে আব্দুস সালাম বলেন, সম্প্রতি যে ৮০০ কোটি টাকা লোপাট হয়েছে তা নিয়ে বিএনপি খুবই উদ্বিগ্ন।  চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এ বিষয়ে একটি গবেষণাপত্র করার নির্দেশ দিয়েছিলেন। সেটার একটা কপি গভর্নরকে দেওয়ার জন্য এখানে এসেছিলাম।

তিনি বলেন, আমরা গভর্নরকে বলেছি আপনি একটি বিশেষ অবস্থায় গভর্নরের দায়িত্ব নিয়েছেন। আর আপনার প্রথম কাজ হবে লোপাট হয়ে যাওয়া টাকা বের করে আনা। আর বের করে আনার জন্য আমরা আপনাদেরকে সহযোগিতা করতে চাই। সহযোগিতা করার জন্য বেগম জিয়া আজকে আপনার কাছে আমাদেরকে পাঠিয়েছেন।

সহযোগিতার কথা শুনে গভর্নর কি বলেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গভর্নর শুনে খুশি হয়েছেন এবং এর জন্য বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন। টাকা উদ্ধারে গবেষণা পত্র থেকে যদি কিছু পান তাহলে সেটা কাজে লাগাবে বলে জানান গভর্নর। আমরাও আশা করি এই গবেষণাপত্র থেকে কিছু পাবে এবং কাজে লাগবে।

তিনি জানান, গভর্নরকে গবেষণাপত্র ছাড়াও একটি সিডি এবং মহাসচিবের পক্ষ থেকে একটি চিঠি দেওয়া হয়েছে।

এসবি

এই বিভাগের আরো সংবাদ