ড্যান্ডি ডায়িং মামলা: খালেদাদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

ড্যান্ডি ডায়িং মামলা: খালেদাদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

ড্যান্ডি ডায়িংয়ের ঋণখেলাপি মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ ১৪জন বিবাদীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

আজ রোববার ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌস এ সাক্ষ্য গ্রহণ করেন।

মামলায় আজ  সাক্ষ্য দিয়েছেন বাদী সোনালি ব্যাংকের কর্মকর্তা নজরুল ইসলাম। আগামী ১৭ এপ্রিল সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

Khaleda Zia2

দুর্নীতির ২ মামলায় হাজিরা দিতে রাজধানীর বকশীবাজার মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ফাইল ছবি

উল্লেখ, ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণ খেলাপের অভিযোগে ২০১৩ সালের ২ অক্টোবর সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম অর্থ ঋণ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলায় ড্যান্ডি ডাইংয়ের পরিচালক হিসেবে তারেক রহমান, আরাফাত রহমান কোকোসহ ১০ জনকে বিবাদী করা হয়।

২০১৫ সালের ২৪ জানুয়ারি মামলার মূল আসামী খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা গেলে তার সম্পদের অংশীদার হিসেবে খালেদা জিয়া, কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং মেয়ে জাফিয়া ও জাহিয়া রহমানকে বিবাদী করার আবেদন করে সোনালী ব্যাংক।

মামলার অপর বিবাদীরা হলেন- খালেদা জিয়ার ভাই সাইদ এস্কান্দারের (মৃত) স্ত্রী নাসরিন আহমেদ, দুই ছেলে শামস এস্কান্দার ও শাফিন এস্কান্দার এবং মেয়ে সোমাইয়া এস্কান্দার, ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুন ও তাঁর স্ত্রী শাহিনা ইয়াসমিন এবং কাজী গালিব আহমেদ, শামসুনন্নাহার ও মাসুদ হাসান।

২০১৫ সালের মার্চে খালেদা জিয়া সহ বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করা হয়। পরে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ওই বছরের ১৪ জুলাই আদালতে জবাব দেন।

গত ২ ফেব্রুয়ারি খালেদা জিয়াসহ ১৪জন বিবাদীর বিরুদ্ধে বিচার শুরু (ইস্যু গঠন) হয়েছে।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ