চামড়া শিল্প নগরী সম্পর্কে বিসিকের প্রেস ব্রিফিং বিকেলে
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

চামড়া শিল্প নগরী সম্পর্কে বিসিকের প্রেস ব্রিফিং বিকেলে

সাভারের হেমায়েতপুরে অবস্থিত চামড়া শিল্প নগরীর সার্বিক বিষয় তুলে ধরতে আজ রোববার বিকেল ৪টায় সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক)।

রাজধানীর মতিঝিলে বিসিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হওয়ার কথা রয়েছে বলে অর্থসূচককে জানিয়েছেন বিসিকের জনসংযোগ কর্মকর্তা ছাকায়েতুল বারী। তিনি বলেন, সাভারের চামড়া শিল্প নগরী সম্পর্কে বর্তমানে কিছু বিতর্ক ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে। চামড়া শিল্প নগরীতে গ্যাস ও বিদ্যুৎ নেই বলে জানানো হচ্ছে। এসব বিষয়ে পরিষ্কার ধারণা দিতে বিসিকের চেয়ারম্যান এই সংবাদ সম্মেলন করবেন।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে রাজধানীর হাজারীবাগে কাঁচা চামড়ার প্রবেশ বন্ধ করে দিয়েছে সরকার। ওই দিন থেকে হাজারীবাগের প্রবেশ দ্বারগুলোতে পুলিশি পাহাড়া বসানো হয়েছে। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চামড়া শিল্প সংশ্লিষ্ঠরা।

অন্যদিকে, আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত এসমএই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, যে ব্যবসায়ীরা যুগ যুগ ধরে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে তাদেরকে কোনো ছাড় দেওয়া হবে না। পচে গেলেও হাজারীবাগে ঢুকবে না চামড়া। যেকোনো মূল্যে এবং যত দ্রুত সম্ভব ট্যানারিগুলো সাভারের চামড়া শিল্প নগরীতে স্থানান্তর করতে হবে।

ট্যানারি সরিয়ে দেওয়া বিষয়ে মিডিয়ার ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, চামড়া ব্যবসায়ীরা যখন লাখ লাখ মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে তখন কিছু মিডিয়া চামড়া ব্যবসায়ীদের পক্ষে অবস্থান নিয়ে বিভ্রান্তকর কথা বলে যাচ্ছে।

চামড়া শিল্প নগরীতে গ্যাস-বিদ্যুৎ পাচ্ছে না- ব্যবসায়ীদের এমন অভিযোগের বিষয়ে শিল্পমন্ত্রী বলেন, আমরা গ্যাস-বিদ্যুৎ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি। তারা তো আবেদনই করেনি। যারা আবেদন করবেন, তাদেরকে এখনই গ্যাস-বিদ্যুৎ সরবরাহ করা হবে।

অর্থসূচক/মেহেদী/এমই/

এই বিভাগের আরো সংবাদ