আয় বৈষম্য সহনীয় রাখবে সরকার: ইআরএফকে অর্থমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

আয় বৈষম্য সহনীয় রাখবে সরকার: ইআরএফকে অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে আয়-বৈষম্য বেড়েছে। তবে তা বিদ্রোহের পর্যায়ে যাচ্ছে না। দেশ যাতে করে এ পরিস্থিতির মুখে না পড়ে তার জন্য কাজ করে যাচ্ছে সরকার। আগামী ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে এ বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে।

erf

প্রাক-বাজেট নিয়ে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম- ইআরএফের সঙ্গে আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার সচিবালয়ের অর্থ সভাকক্ষ থেকে ছবি তুলেছেন আলোকচিত্রী মহুবার রহমান।

আজ রোববার আসন্ন বাজেটকে সামনে রেখে অর্থনৈতিক প্রতিবেদকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।

সকালে সাড়ে ১০টার দিকে সচিবালয়ে এ বৈঠক হয়।

বৈঠকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান,এনবিআর সদস্য (শুল্ক নীতি) মো. ফরিদ উদ্দিন, এনবিআর সদস্য(মূসক নীতি) জাহাঙ্গীর হোসেন, এনবিআর সদস্য (কর নীতি) পারভেজ ইকবাল, এনবিআর প্রথম সচিব (শুল্ক) মোহাম্মদ আকবর হোসেন, ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও সংগঠনের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

এসময় ইআরএফ প্রতিনিধিরা দেশের অর্থনীতি, পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগের ক্ষেত্রে এক্সপোজারের সংজ্ঞা পরিবর্তন, বাংলাদেশে কর্মরত বিদেশি নাগরিকদের ওপর আরোপিত কর বাড়ানো, ব্যাংকিং খাতের শৃংখলা ফেরানো, মানবসম্পদ উন্নয়ন, কর্মমুখী শিক্ষার জন্য বরাদ্দ বাড়ানোসহ বেশকিছু গুরুত্বপূর্ণ ইস্যু তুলে ধরেন।

বিস্তারিত আসছে …

এই বিভাগের আরো সংবাদ