‘পচে গেলেও হাজারীবাগে ঢুকবে না চামড়া’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘পচে গেলেও হাজারীবাগে ঢুকবে না চামড়া’

হাজারীবাগ থেকে চামড়া শিল্প সরাতে ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, যেসব ব্যবসায়ী যুগ যুগ ধরে মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে তাদেরকে কোনো ছাড় দেওয়া হবে না। পচে গেলেও হাজারীবাগে ঢুকবে না চামড়া। যেকোনো মূল্যে এবং যত দ্রুত সম্ভব ট্যানারিগুলো সাভারের চামড়া শিল্প নগরীতে স্থানান্তর করতে হবে।

আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত ৪র্থ জাতীয় এসমএই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, আমি যে সময় দিয়েছি, সেটি তাদেরকে মানতে বাধ্য করা হবে। আমি আবারও বলছি, হাজারীবাগে আর কোনো চামড়া ঢুকতে দেওয়া হবে না। এতে চামড়া পচে যাচ্ছে- এমন অজুহাতে আমি লাখ লাখ মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে পারবো না।

ট্যানারি সরিয়ে দেওয়া বিষয়ে মিডিয়ার ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, চামড়া ব্যবসায়ীরা যখন লাখ লাখ মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে তখন কিছু মিডিয়া চামড়া ব্যবসায়ীদের পক্ষে অবস্থান নিয়ে বিভ্রান্তকর কথা বলে যাচ্ছে।

চামড়া শিল্প নগরীতে গ্যাস-বিদ্যুৎ পাচ্ছে না- ব্যবসায়ীদের এমন অভিযোগের বিষয়ে আমির হোসেন আমু বলেন, আমরা গ্যাস-বিদ্যুৎ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি। তারা তো আবেদনই করেনি। যারা আবেদন করবেন, তাদেরকে এখনই গ্যাস-বিদ্যুৎ সরবরাহ করা হবে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের জন্য ‘জাতীয় এসএমই মেলা-২০১৬’ এর আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন। বিআইসিসিতে ৫ দিনের এই মেলা আগামী ৭ এপ্রিল পর্যন্ত চলবে।

মেলার ১৯৩টি স্টলে নিজেদের উৎপাদিত পণ্য পরিদর্শন করবে সারাদেশের ১৮৩টি এসএমই প্রতিষ্ঠান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা। এতে প্রবেশে কোনো ধরনের ফি দিতে হবে না দর্শণার্থীদের।

অর্থসূচক/এসএমএস/এমই/

এই বিভাগের আরো সংবাদ