আসল লড়াইটা কোহলি-গেইলের!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আসল লড়াইটা কোহলি-গেইলের!

টি-২০ বিশ্বকাপে উড়তে থাকা নিউজিল্যান্ডকে একেবারে মাটিতে নামিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। আগামী ৩ এপ্রিল ইডেন গার্ডেনে অনুষ্ঠিত হবে স্বপ্নের শিরোপা নির্ধারণী ম্যাচ। আর সেই রোমাঞ্চকর ফাইনালে ইংলিশদের প্রতিপক্ষ কে হচ্ছে তার ফয়সালা হবে আজ।

ক্রিকেট বোদ্ধারা বলছেন, লড়াইটা কেবল ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে নয়। আসল লড়াইটা হবে কোহলি ও গেইলের মধ্যে। কারণ, এদের মধ্যে যে জ্বলে উঠবে তার দলই জিতবে। ছবি সংগৃহীত

ক্রিকেট বোদ্ধারা বলছেন, লড়াইটা কেবল ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে নয়। আসল লড়াইটা হবে কোহলি ও গেইলের মধ্যে। কারণ, এদের মধ্যে যে জ্বলে উঠবে তার দলই জিতবে। ছবি সংগৃহীত

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ বৃহস্পতিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে স্বাগতিক ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা, বিটিভি এবং স্টার স্পোর্টস ১ও ৩।

ম্যাচটি নিয়ে ইতোমধ্যে শুরু হয়েছে কথার লড়াই। অনেকেই এগিয়ে রাখছেন ওয়েস্ট ইন্ডিজকে। আবার অনেকে এগিয়ে রাখছেন ভারতকে। আবার কেউ খোঁচা দিয়ে বলছেন, স্বাগতিক হওয়ায় প্রকৃত সুবিধা ষোল আনায় নিবে ভারত। আর বিগ ম্যাচ হওয়ায় মুষড়ে পড়বে ওয়েস্ট ইন্ডিজ।

শক্তি-সামর্থ্যে কোনও দলই পিছিয়ে নেই। দু’দলেই রয়েছে একাধিক হার্ডহিটার ব্যাটসম্যান। এর মধ্যে আজকের ম্যাচ ঘিরে মূল আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ভারতের মাস্টার ব্যাটসম্যান বিরাট কোহলি ও ওয়েস্ট ইন্ডিজের দানব ব্যাটসম্যান ক্রিস গেইল। আজ জয়ের জন্য স্ব স্ব দল তাদের সেরাটাই চায়।

ক্রিকেট বোদ্ধারা বলছেন, লড়াইটা কেবল ভারত-ওয়েস্ট ইন্ডিজের নয়। আসল লড়াইটা হবে কোহলি ও গেইলের মধ্যে। কারণ, এদের মধ্যে যে জ্বলে উঠবে তার দলই জিতবে।

বোলিং অ্যাটাকেও পিছিয়ে নেই দু’দল। উভয় দলেরই মূল ভরসা স্পিনাররা। আজকের ম্যাচে তাই একটু আলাদা করেই নজর থাকছে ভারতের রবিচন্দ্রন অশ্বিন ও ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রির ওপর।

টুর্নামেন্টে নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করলেও পরে তিন ম্যাচে পাকিস্তান, বাংলাদেশ, অস্ট্রেলিয়ার কাছে টানা জিতে সেমিতে উঠেছে ভারত।

অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, শ্রীলঙ্কাকে হারিয়ে এবং শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে পরাজিত হয়ে সেমিতে নাম লেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এবার চলুন জেনে নিই, সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের সম্ভাব্য একাদশ।

ভারতের সম্ভাব্য একাদশ : ১. রোহিত শর্মা, ২. শেখর ধাওয়ান, ৩. বিরাট কোহলি, ৪. সুরেশ রায়না, ৫. আজিঙ্কা রাহানে/মনীষ পান্ডে, ৬. এমএস ধোনি, ৭. হার্দিক পান্ডে, ৮. রবীন্দ্র জাদেজা ৯. রবিচন্দ্রন অশ্বিন, ১০. জাসপ্রিত বুমরাহ, ১১. আশিস নেহরা।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভাব্য একাদশ: ১. ক্রিস গেইল, ২. জনসন চার্লস, ৩. লেন্ডন সিমন্স, ৪. মারলন স্যামুয়েলস, ৫. দিনেশ রামদিন, ৬. ডোয়াইন ব্রাভো, ৭. আন্দ্রে রাসেল, ৮. ড্যারেন স্যামি, ৯.কার্লোস বার্থওয়েট, ১০. সুলেমান বেন ও ১১. স্যামুয়েল বদ্রি।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ