বাণিজ্য সচিবের সঙ্গে আইসিএমএবি প্রতিনিধিদলের সাক্ষাৎ

দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ’র (আইসিএমএবি) প্রেসিডেন্ট মোঃ আবদুর রহমান খান এফসিএমএ’র নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।
সাক্ষাৎটি রবিবার (১২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়নে ইনস্টিটিউটের চলমান কর্মকান্ড এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা সম্পর্কে সিনিয়র সচিব মহোদয়কে অবহিত করেন। তিনি কস্ট অডিট বাস্তবায়ন ত্বরান্বিত করতে এবং বাংলাদেশ ব্যাংকের নগদ প্রণোদনা নিরীক্ষা সহ বিশেষ ধরনের অডিট, তদন্ত, গবেষণা এবং প্রতিবেদনের কাজে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের সুযোগ সম্প্রসারণের জন্য সিনিয়র সচিবের সহায়তাও কামনা করেন।

আইসিএমএবি প্রতিনিধিদল বাংলাদেশে তথাকথিত সিএমএ অস্ট্রেলিয়ার অবৈধ কার্যক্রমের বিষয়ে তাদের উদ্বেগ প্রকাশ করেছে, কারণ ফিনান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট, ২০১৫ ও কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস, অ্যাক্ট, ২০১৮ অনুযায়ী আইসিএমএবি এবং আইসিএবি ছাড়া বাংলাদেশে কোনো পেশাদার অ্যাকাউন্টিং প্রতিষ্ঠান কাজ করতে পারে না।

সিনিয়র সচিব মহোদয় দেশের অর্থনৈতিক উন্নয়নে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং নবনির্বাচিত অফিস বেয়ারদের অভিনন্দন জানান। অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ’র সার্বিক উন্নয়নে তিনি যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধিদলে মোহাম্মদ সেলিম এফসিএমএ, আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল মেম্বার, আরিফ খান এফসিএমএ, আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল মেম্বার, ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, সেক্রেটারী মোঃ কাউসার আহমেদ এফসিএমএ, ট্রেজারার মোঃ আখতারুজ্জামান এফসিএমএ, এস.এম. জহির উদ্দিন হায়দার এফসিএমএ, কাউন্সিল মেম্বার এবং নির্বাহী পরিচালক (চ. দা.) মির্জা মোস্তফা ওয়ালিদ উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.