বন্ড অপপ্রয়োগকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে এনবিআর
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বন্ড অপপ্রয়োগকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে এনবিআর

যারা বন্ড সুবিধা নিয়ে অপপ্রয়োগ করছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সভাকক্ষে সেবা খাত সংশ্লিষ্ট সমিতি, সংগঠন ও ব্যাক্তিবর্গের সঙ্গে এনবিআরের (২০১৬-১৭) অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় তিনি এ হুঁশিয়ারি দেন।

অসম প্রতিযোগিতার কারণে শতাধিক ব্যবসায়ীর মধ্যে ৫০ শতাংশ ব্যবসা ছেড়ে দিয়েছেন। বেশিরভাগ ব্যবসায়ী বাড়ি, গাড়ি বিক্রি করে ব্যাংক ঋণ শোধ করছেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, যারা আমানত নিয়ে খেয়ানত করে তারা পাপী। এদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে এনবিআর। ‘দুষ্টের দমন শিষ্টের লালন’ নীতিমালা অনুযায়ী তড়িৎ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে অনেক কার্যক্রম অব্যাহত আছে। যারা এ ধরনের গর্হিত কাজ করছেন তাদের স্বরূপ উন্মোচিত হবে।

এ বিষয়ে এফবিসিসিআই ও ভুক্তভোগী ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন নজিবুর রহমান। এফবিসিসিআইয়ের সভাপতি মাতলুব আহমেদ বলেন, ব্যবসায়ীরা ভ্যাটের সমতা চাচ্ছে। এছাড়া বন্ড মিস ইউজের কারণে ব্যবসায়ীরা নার্ভার্স। তারা ঠিকমতো ব্যবসা করতে পারছে না।

বন্ডের অপব্যবহার প্রসঙ্গে বাংলাদেশ পেপার ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি আলমগীর হক বলেন, বন্ড অপব্যবহারের কারণে গত ৮ থেকে ১০ বছর কোনো ব্যবসা করতে পারিনি।

“অসম প্রতিযোগিতার কারণে শতাধিক ব্যবসায়ীর মধ্যে ৫০ শতাংশ ব্যবসা ছেড়ে দিয়েছেন। বেশিরভাগ ব্যবসায়ী বাড়ি, গাড়ি বিক্রি করে ব্যাংক ঋণ শোধ করছেন।”

অর্থসূচক/মেহেদী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ