ময়নাতদন্তের জন্য আজ তোলা হচ্ছে তনুর মরদেহ
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

ময়নাতদন্তের জন্য আজ তোলা হচ্ছে তনুর মরদেহ

ময়নাতদন্তের জন্য কবর থেকে আজ মঙ্গলবার তোলা হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর মরদেহ। গোয়েন্দা পুলিশের তদন্ত কর্মকর্তা ওসি এ.কে.এম. মঞ্জুরুল আলম এই তথ্য জানান।

তিনি জানান, কবর দেওয়ার আগেই তনুর মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি এবং ময়নাতদন্ত করা হয়েছিল। কিন্তু সেগুলোতে কিছু অসঙ্গতি থাকায় পুনরায় ময়নাদতন্তের জন্য আদালতে আবেদন করা হয়েছে। গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কবর থেকে মরদেহ তুলে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে।

এ.কে.এম. মঞ্জুরুল আলম জানান, আদালতের নির্দেশনা মেনে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আজ মঙ্গলবার তনুর মরদেহ কবর থেকে তোলা হবে।

প্রসঙ্গত, তনুর বাবার ইয়ার হোসেন কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের একজন অফিস সহায়ক। পরিবারের সঙ্গে সেনানিবাসেই থাকতেন তনু। গত ২০ মার্চ রাতে বাসার কাছেই একটি জঙ্গলে তনুর মরদেহ পাওয়া যায়। পরে তার বাবা ইয়ার হোসেন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

শুরুতে মামলাটি তদন্ত করেন কোতয়ালী মডেল থানার ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এস.আই. সাইফুল ইসলাম। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়।

এদিকে তনুর হত্যাকারীদের বিচার দাবিতে দেশজুড়ে আন্দোলন শুরু হয়েছে। তার সহপাঠীদের উদ্যোগে কুমিল্লায় অবরোধ করা হয়। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তনুর হত্যাকারীদের বিচার দাবিতে সোচ্চার হয়েছে দেশের মানুষ। অন্যদিকে ঢাকা থেকে কুমিল্লা রোডমার্চ করে গণজাগরণ মঞ্চের কর্মীরা।

অর্থসূচক/এস/এমই/

এই বিভাগের আরো সংবাদ