টপটেন লুজারের শীর্ষে এমারেল্ড অয়েল
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

টপটেন লুজারের শীর্ষে এমারেল্ড অয়েল

emarald share trade

এমারেল্ড অয়েল লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার টপটেন লুজারের শীর্ষে অবস্থান করছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এদিন কোম্পানির শেয়ারের দর কমেছে ৬ টাকা বা ৯ দশমিক ৫৭ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ শেয়ারটি ৫৬ টাকা ৭০ পয়সা দরে সর্বশেষ লেনদেন হয়। এদিন কোম্পানির ৩৭ লাখ ৬২ হাজার ৭৪টি শেয়ার ৪ হাজার ৪৭৯ বারে লেনদেন হয়।

প্রসঙ্গত, বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগের এক মামলায় এমারেল্ড অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ হাছিবুল গণি গালিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার দিবাগত রাতে নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর প্রভাব পড়ে কোম্পানিটির শেয়ার লেনদেনে। ফলে শেয়ার দর কমে লুজারে অবস্থান করছে কোম্পানিটি।

সূত্রে জানা গেছে, ব্যাংকটির দিলকুশা শাখা থেকে ৬১ কোটি টাকা ঋণ নিয়েছিল পুঁজিবাজারের তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এর মধ্যে ৩২ কোটি টাকা পরিশোধ করা হয়েছে। বাকি টাকা পরিশোধ করা হয়নি। এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে সুদসহ আরও ৭৪ কোটি টাকা পাবে বেসিক ব্যাংক।

লুজারে দ্বিতীয় অবস্থানে রয়েছে এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪ টাকা ৬ পয়সা বা ৬ দশমিক ৪৩ শতাংশ। এইদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৬৬ টাকা ৯০ পয়সা দরে। আজ ১৩ লাখ ৭৮ হাজার ১৫০টি শেয়ার ১ হাজার ২২৪ বারে লেনদেন হয়।

লুজারের তৃতীয় স্থানে থাকা পিপলস ইন্স্যুরেন্সের ৯ পয়সা বা ৫ দশমিক ৩৩ শতাংশ শেয়ার দর কমেছে।

লুজারে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ডিবিএইচ, দুলামিয়া কটন, ইস্টার্ন ইন্স্যুরেন্স, লিগ্যাসি ফুটওয়্যার, ন্যাশনাল ফিড মিল, রিলায়েন্স ইন্স্যুরেন্স এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ