চবির নতুন উপ-উপাচার্য ড. শিরীণ আখতার
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

চবির নতুন উপ-উপাচার্য ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম কোনো নারী অধ্যাপক উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন।

আজ দুপুর সোয়া ১২টার দিকে উপ-উপাচার্য নিয়োগ সংক্রান্ত চিঠি বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য ড. শিরীণ আখতার। ছবি সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য ড. শিরীণ আখতার। ছবি সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা বলেন, আমার কাছে উপ-উপাচার্য নিয়োগ সংক্রান্ত চিঠি এসে পৌঁছেছে। বিষয়টি বাংলা বিভাগের অধ্যাপক ড. শিরীণ আখতারকে জানানো হয়েছে। তাকে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আজকেই দায়িত্ব গ্রহণ করবেন।

সদ্য উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়া অধ্যাপক ড. শিরীণ আখতার অর্থসূচককে বলেন, বর্তমান সরকার দেশে নারী ও পুরুষের যে সমান অধিকার প্রতিষ্ঠা করছে এটা তারই নিদর্শন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রয়েছেন। আমি তার কাজগুলোকে এগিয়ে নিয়ে যেতে আমার সম্পূর্ণ সহযোগিতা করবো।

তিনি বলেন, ছাত্র-শিক্ষক কল্যাণে কাজ করে যাব। বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজট দূর করা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের সেরা বিদ্যাপীঠ হিসাবে গড়ে তোলাই হবে আমার প্রধান লক্ষ্য।

উল্লেখ, গত বছরের ১৫ জুন থেকে এ পদটি শূন্য ছিল।

গত বছরের ১৫ জুন বিশ্ববিদ্যালয়ের ১৭তম উপাচার্য হিসেবে দায়িত্ব নেন অধ্যাপক ড. ইফতেখার ‍উদ্দিন চৌধুরী। এর আগ পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন। তার উপাচার্য হিসেবে দায়িত্ব নেওয়ার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপ–উপাচার্যের পদটি শূন্য হয়ে যায়।

এই বিভাগের আরো সংবাদ