সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ রাখার ডাক
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ
তনু হত্যা

সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ রাখার ডাক

সোহাগী জাহান তনুর খুনির গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে আগামী বুধবার সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ রাখার ডাক দিয়েছে গণজাগরণ মঞ্চ।

রোববার একই দাবিতে ঢাকা থেকে কুমিল্লা অভিমুখে রোড মার্চ করে গণজাগরণ মঞ্চ। সকালে শাহবাগ থেকে রোডমার্চ শুরু করে বিকেলে কুমিল্লার কান্দিরপাড়ে পৌঁছে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে গড়ে ওঠা এই সংগঠনটি।comilla

এ সময় এক সংহতি সমাবেশে এই ডাক দেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

কান্দিরপাড়ে আগে থেকে গড়ে উঠা আন্দোলনরতদের সঙ্গে সংহতি প্রকাশ করে ইমরান বলেন, সোহাগী জাহান তনুর ধর্ষক ও খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আগামী ৩০ মার্চ বুধবার সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বেলা ১২টা থেকে এক ঘণ্টা বন্ধ থাকবে।

কর্মসূচিতে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা তনু হত্যার বিচার দাবিতে মাঠে নেমেছি। এর বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।

ফলে এ দিন সারাদেশের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা নিজ প্রতিষ্ঠানের সামনে বিচার দাবিতে মানববন্ধন করবেন।

এক সপ্তাহেও খুনি গ্রেপ্তার না হওয়ায় কুমিল্লার পাশাপাশি দেশজুড়ে বিচারের দাবিতে জেগে উঠেছে সব শ্রেণি-পেশার মানুষ। এ উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশ হয়েছে। এর মধ্যে রয়েছে নীলফামারী, চাঁপাইনবাবগঞ্জ, নারায়ণগঞ্জ, দিনাজপুর, সাভার, নরসিংদী, চট্টগ্রাম, লক্ষ্মীপুর প্রভৃতি।

বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের মানুষ এতে অংশ নেয়।

প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকায় খুন হন ভিক্টোরিয়া কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী তনু। তার বাবা ইয়ার হোসেন ক্যান্টনমেন্ট বোর্ডের একজন কর্মচারী। ধর্ষণের পর তনুকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় একটি মামলা করেছেন ইয়ার হোসেন। তবে এখনও খুনিদের শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এই বিভাগের আরো সংবাদ