‘৩য় র‍্যালিক্রস চ্যম্পিয়নশীপ-২০১৬’ শুরু ২ এপ্রিল
today-news
brac-epl
প্রচ্ছদ » অটোমোবাইল

‘৩য় র‍্যালিক্রস চ্যম্পিয়নশীপ-২০১৬’ শুরু ২ এপ্রিল

আগামী ২ এপ্রিল রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি গ্রাউন্ডে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের মোটরস্পোর্টস ইভেন্ট ‘৩য় র‍্যালিক্রস চ্যাম্পিয়নশীপ-২০১৬’।

এ মোটরস্পোর্টস ইভেন্টটি ‘১১তম ঢাকা মটর শো-২০১৬’ , ‘২য় ঢাকা বাইক শো-২০১৬’ এবং ‘ঢাকা অটোপার্টস শো-২০১৬’ এর পাশাপাশি অনুষ্ঠিত হবে।

Third Rally Cross Championship

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে মোটর স্পোর্টসের আয়োজকেরা।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

আগামী ৩১ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এই প্রর্দশনীগুলো অনুষ্ঠিত হবে।

‘৩য় র‍্যালিক্রস চ্যাম্পিয়নশীপ-২০১৬’ এর আয়োজন করছে বাংলাদেশের মোটরস্পোর্টস ইভেন্ট আয়োজক বাংলাদেশ মোটরস্পোর্টস।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ‘৩য় র‍্যালিক্রস চ্যাম্পিয়নশীপ-২০১৬’ ইভেন্টটি সংক্ষিপ্ত অফ-রোড ট্র্যাকে  অনুষ্ঠিত হবে। এই র‍্যালিক্রসিং ইভেন্টে গতির চেয়ে চালকের পারদর্শিতাই বেশি গুরুত্বপূর্ণ বিবেচিত হবে। গতিপথটি সেভাবেই তৈরি হবে। প্রত্যেক চালক সারাদিনে নির্দিষ্ট বিরতিতে ৩টি করে ল্যাপের সুযোগ পাবে এবং ৩টি ল্যাপের সেরা টাইমিং রেকর্ড করা হবে।

গাড়িগুলো শ্রেণিভুক্ত হয়ে র‍্যালিক্রসে অংশগ্রহণ করবে। ‘ক’ শ্রেণিতে থাকবে ২০০০ সিসি ও এর ওপরের গাড়ি, শ্রেণি ‘খ’ তে থাকবে  ১৬০১ সিসি থেকে ১৯৯৯ সিসির গাড়ি,  ‘গ’ শ্রেণিতে ১৩০১ সিসি থেকে ১৬০০ সিসির গাড়ি। ১০০০ সিসি থেকে ১৩০০ সিসির গাড়ি থাকবে ‘ঘ’ শ্রেণিতে। ৬০০ সিসি থেকে ৯৯৯ সিসির গাড়ি থাকবে ‘ঙ’ শ্রেণিতে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে, বাংলাদেশ মোটরস্পোর্টস পরবর্তীতে দেশের সব গুরুত্বপূর্ণ জেলাতে এই র‍্যালিক্রসের আয়োজন করবে। গুরুত্বপূর্ণ শহরগুলোতে আয়োজিত এই প্রতিযোগিতার ৫টি শ্রেণিতে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীরা ঢাকায় প্রধান চ্যাম্পিয়নশীপ প্রতিয়োগিতায় অংশগ্রহন করতে পারবে। যার নাম হবে ‘জাতীয় র‍্যালিক্রস চ্যাম্পয়নশীপ’।

‘৩য় র‍্যালিক্রস চ্যাম্পিয়নশীপ-২০১৬’ এর গোল্ড স্পন্সর কর্ণফুলি এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। এছাড়া কো-স্পন্সর হিসেবে রয়েছে বসুন্ধরা গ্রুপ এবং বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি। র‍্যালিক্রস চ্যাম্পয়নশিপ প্রতিযোগিতাটি দর্শকদের জন্য সম্পূর্ণ উন্মুক্ত থাকবে।

অর্থসূচক/এমএইচ/এসএম

এই বিভাগের আরো সংবাদ