ডিএসইতে সাড়ে ৩ মাসে সর্বনিম্ন লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে সাড়ে ৩ মাসে সর্বনিম্ন লেনদেন

Price-Fall

সূচকের পতনে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৭৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত সাড়ে ৩ মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন ডিএসইতে। এদিন দুই স্টক এক্সচেঞ্জেই লেনদেনের সঙ্গে সূচকেরও পতন হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৭ ডিসেম্বর ডিএসইতে ২৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার ডিএসইতে লেনদেন কমেছে ৫১ কোটি ৬০ লাখ টাকার বা ১৫ দশমিক ৬৫ শতাংশ। আগের কার্যদিবসে এ বাজারে লেনদেন হয়েছিল ৩২৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার।

ডিএসই প্রধান মূল্য সূচক বা ডিএসই এক্স সূচক ১৪ পয়েন্ট কমে ৪ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৫১ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টি কোম্পানির। আর দর কমেছে ১৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এছাড়া আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে কেয়া কসমেটিকস কোম্পানির শেয়ার। এরপরে রয়েছে- এমারেল্ড অয়েল, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, আমান ফিড, জাহিন স্পিনিং, ফু-ওয়াং সিরামিক, এএফসি অ্যাগ্রো বায়োটেক এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি।

সপ্তাহের প্রথম কার্যদিবসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৯৯ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ