রোববার দেশে ফিরছেন মাশরাফিরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

রোববার দেশে ফিরছেন মাশরাফিরা

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলা। তা দিয়ে শুরু। এরপর দেশের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে নাস্তানাবুদ করে ওয়ানডে সিরিজ জয়। এর ধারাবাহিকতা ছিল ঘরের মাঠে এশিয়া কাপেও। শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো ক্রিকেট পরাশক্তিদের পেছনে ফেলে ফাইনাল খেলা।

রোববার দেশে ফিরছেন মাশরাফিরা। ছবি সংগৃহীত

রোববার দেশে ফিরছেন মাশরাফিরা। ছবি সংগৃহীত

অথচ টি-২০ বিশ্বকাপে দেখা গেলো উল্টো চিত্র। বাছাইপর্বের কঠিন বৈতরণী পেরিয়ে সুপার টেনে উঠলেও শেষ চারে ওঠার আগেই লজ্জাজনকভাবে বিদায় নিয়েছে বাংলাদেশ।

সেমিফাইনালে ওঠা তো দূরের কথা, বরং সুপার টেনের একটি ম্যাচেও জয় পায়নি টাইগাররা। পাকিস্তান, অস্ট্রেলিয়া, ভারত এবং সর্বশেষ নিউজিল্যান্ডের কাছে বাজেভাবে হেরে আসর থেকে একেবারে বিদায় নিয়েছে মাশরাফি বাহিনী।

আর একরাশ হতাশা নিয়ে আগামীকাল রোববার সকালে কলকাতা থেকে ঢাকায় ফিরছে বাংলাদেশ দল। সকাল ৯টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা মাশরাফিদের।

এবারের টি-২০ বিশ্বকাপে বাছাইপর্বে দুটি ম্যাচে জিতলেও সুপার টেনের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৫৫ রানে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে ৩ উইকেটে হারে টাইগাররা। তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ১ রানের হৃদয়বিদারক হারের ক্ষত এখনও মুছেনি। এরপর আজ শনিবার নিউজিল্যান্ডের কাছে ৭৫ রানের লজ্জার হার হারল বাংলাদেশ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ