মুস্তাফিজের ৫
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

মুস্তাফিজের ৫

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ২২ রান দিয়ে এই উইকেট তুলে নেন তিনি। নিজের প্রথম ৩ ওভারে একটি করে এবং শেষ ওভারের ৪র্থ ও ৫ম বলে উইকেট নেন এই বামহাতি ফাস্ট বোলার। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফর‌ম্যাটে ৫ উইকেট নিলেন তিনি। এর আগে অভিষেক ম্যাচে ৫ উইকেট নিয়েছিলেন ইলিয়াস সানি।

টুর্নামেন্টের শুরু থেকেই দলের সঙ্গে ছিলেন বাংলাদেশ ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান। তবে চোটের কারণে প্রথম থেকে দলের বাইরে ছিলেন তিনি। বাছাই পর্বের ম্যাচগুলোতে মুস্তাফিজের অনুপস্থিতি সত্বেও সংকট ছাড়াই সুপার টেনে খেলার টিকেট পায় মাশরাফির দল। তবে সুপার টেনে বাংলাদেশের প্রথম ম্যাচে কাটার মাস্টারের অনুপস্থিতি বড় ব্যবধান গড়ে দিয়েছিল।

Mustafizur Rahman

নিউজিল্যান্ডের উইকেট শিকারের পর মুস্তাফিজকে ঘিরে বাংলাদেশের খেলোয়াড়দের উল্লাস।

আইসিসির বাধার মুখে তাসকিন দল থেকে বাদ পড়ায় চোট নিয়ে মাঠে নামতে বাধ্য হয় মুস্তাফিজুর রহমান। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের প্রথম ম্যাচেই সফলতা দেখিয়েছেন তিনি। ওই ম্যাচে ৪ ওভারে ৩০ রান দিয়ে অসিদের ২টি উইকেট তুলে নিয়েছিলেন এই বামহাতি কাটার মাস্টার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষেও ২টি উইকেট নিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। ওই ম্যাচে ৪ ওভারে ৩৪ দিয়েছিলেন এই সাতক্ষীরা এক্সপ্রেস।

টুর্নামেন্টের সুপার টেনে ৩ ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। তার শিকারে পরিণত হয়েছেন অস্ট্রেলিয়ার মিশেল মার্শ ও অধিনায়ক স্টিভেন স্মিথ; ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা এবং নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান হেনরি নিকোলস, অধিনায়ক কেন উইলিয়ামসন, কোরি অ্যান্ডারসন, মিশেল সান্তনার ও ন্যাথান ম্যাককালাম।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ