আকর্ষণীয় পলিসি নিয়ে বিমা মেলায় পদ্মা ইসলামী লাইফ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

আকর্ষণীয় পলিসি নিয়ে বিমা মেলায় পদ্মা ইসলামী লাইফ

একগুচ্ছ আকর্ষণীয় পলিসি নিয়ে বিমা মেলা-২০১৬ তে অংশগ্রহণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ছবি: শাফায়াত

ছবি: শাফায়াত

নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ এই স্লোগানকে সামনে রেখে গত বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘বিমা মেলা-২০১৬’। দেশে প্রথমবারের মতো বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আজ শুক্রবার মেলার সমাপনী দিন।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির জনপ্রিয় পলিসিগুলোর মধ্যে রয়েছে একক প্রিমিয়াম বিমা, হজ ও ওমরা বিমা, প্রত্যাশিত মেয়াদি বিমা, বিবাহ বিমা, দ্বি-বার্ষিক কিস্তি বিমা, মাসিক সঞ্চয় বিমা(ডিপিএস), প্রগতিশীল মেয়াদী বিমা, শিশু নিরাপত্তা বিমা, গ্রুপ জীবন বিমা, পেনশন বিমা, সুহৃদ বিমা।

ইসলামী শরিয়াহ ভিত্তিক বিধি ব্যবস্থার মাধ্যমে কোম্পানিটির প্রতিটি বিমা পলিসি পরিচালিত হয়। এর মধ্যে রয়েছে প্রত্যাশিত মেয়াদী বিমা। এই পরিকল্পের অধীনে বিমাকৃত অর্থ মেয়াদকালে ৪ কিস্তিতে প্রদান করা হয়, যাতে বিমা গ্রহীতা ভবিষ্যতে আর্থিক প্রয়োজন একাধিকবার মেটাতে সক্ষম হয়। পলিসিটির মেয়াদকাল ১২, ১৬, ২০, ২৪, ২৮ বছর মেয়াদের জন্য হয়ে থাকে।

১ম, ২য় ও ৩য় কিস্তিতে বিমার আংশিক অর্থ পরিশোধ হলেও মেয়াদ পূর্তির পূর্বে বিমা গ্রহীতার মৃত্যু হলে বিমার পুরো টাকাই অর্জিত বোনাসসহ প্রদান করা হয়।

মেলা প্রাঙ্গণে কথা হয় কোম্পানিটির বিভাগীয় কো-অর্ডিনেটর ফাতেমা আক্তার মিলির সঙ্গে। তিনি  অর্থসূচককে বলেন, বিমা মেলার মাধ্যমে দেশের বিমা খাত সম্পর্কে সাধারণ জনগণের মধ্যে ব্যপক আলোড়ন সৃষ্টি হবে। এতে করে মানুষ মধ্যে থেকে বিমা সম্পর্কে ভ্রান্ত ধারনা দূরে হবে। পাশপাশি বিমা খাতের ব্যপক গুণগত পরিবর্তন আসবে।

তিনি বলেন, এ মেলাকে কেবল রাজধানীকেন্দ্রীক রাখলে চলবে না বরং সারাদেশে সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। এতে করে সাধারণ মানুষের কাছে বিমা সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি হবে।

 অর্থসূচক/শাফায়াত/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ