জঙ্গিবাদের ক্ষয়ক্ষতিকে বিমার আওতায় আনতে হবে: তথ্যমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

জঙ্গিবাদের ক্ষয়ক্ষতিকে বিমার আওতায় আনতে হবে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ একটি গুরুত্বপূর্ণ ইস্যু। এই জঙ্গিবাদের ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতিকে বিমার আওতায় আনতে হবে।

hasanul-haque-inu

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। ফাইল ছবি

‘নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ এই স্লোগানকে সামনে রেখে গত বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘বিমা মেলা-২০১৬’। দেশে প্রথমবারের মতো বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আজ শুক্রবার মেলার সমাপনী দিনে ‘এক্সপেক্টেশন, এ্যাচিভমেন্টস অ্যান্ড প্রোসপেক্টস অব নন লাইফ ইন্স্যুরেন্স’ শীর্ষক সেমিনারের উদ্বোধনী সেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, কিছুদিন আগে দেশে খালেদা জিয়ার নেতৃত্বে জ্বালাও-পোড়াও এবং গাড়ি ভাংচুর হয়েছে। যার ক্ষতিপূরণ দিতে হয়েছে সরকারকে। তাই এ ধরনের জঙ্গিবাদ এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতিকে কিভাবে বিমার আওতায় আনা যায় তা ভাবতে হবে।

বিমা সম্পর্কে মানুষকে সচেতন করতে এ ধরনের মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করে ইনু বলেন, বাংলাদেশের জনগণ কত ধরনের বিমার আওতায় আসতে পারেন, এ মেলায় আসলে তা জানতে পারবেন।

অর্থনীতির চাকাকে ঝুঁকিমুক্ত রাখতে বিমার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

আগের সরকারের তুলনায় বর্তমান সরকার সবচেয়ে বেশি আইন করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ সরকারের আমলে আমরা ২৬৭ টি আইন করেছি। যার মধ্যে রয়েছে বিমা কোম্পানি আইন ২০১০।

সেশনের সভাপতিত্ব করেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) চেয়ারম্যান এম শেফাক আহমেদ। এছাড়া সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের উপদেষ্টা এ কে আজিজুল হক চৌধুরী।

অর্থসূচক/মেহেদী/ সাফায়েত

এই বিভাগের আরো সংবাদ