‘ভ্রমণ বিমায়’ দুর্ঘটনায় ক্ষতিপূরণ দেবে রিলায়েন্স
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘ভ্রমণ বিমায়’ দুর্ঘটনায় ক্ষতিপূরণ দেবে রিলায়েন্স

ভ্রমণপিপাসুদের ভ্রমণের তৃষ্ণা মেটাতে নিরাপত্তা দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড। এ লক্ষ্যে  ‘ওভারসিস ট্রাভেল ইন্স্যুরেন্স’ নামে একটি পরিকল্প এনেছে কোম্পানিটি। এর আওতায় ভ্রমণের সময় যেকোনো অনাকাঙ্খিত দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবেন ভ্রমণকারীরা।

নিরাপদ ভবিষ্যতের জন্য বিমা’ এই স্লোগানকে সামনে রেখে গতকাল বুধবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘বিমা মেলা-২০১৬’। দেশে প্রথমবারের মতো বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

মেলায় অংশ নিয়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড।

আওতায় ভ্রমণের সময় যেকোনো অনাকাঙ্খিত দুর্ঘটনায় ক্ষতিপূরণ পাবেন ভ্রমণকারীরা। 

‘ওভারসিস ট্রাভেল ইন্স্যুরেন্স’ পলিসির আওতায় বিদেশ ভ্রমণকারী দুর্ঘটনার শিকার হলে কোম্পানিটি যে সকল ক্ষতিপূরণ করবে তা হলো- ব্যক্তিগত দুর্ঘটনা, মেডিকেল ব্যায়, পাসপোর্ট হারানো, ট্রিপ ডিলে, ট্রিপ বাতিল, ব্যাগ হারানো ছাড়াও বিদেশে ভ্রমণের সকল ঝুঁকি। তবে ডাক্তারী পরিক্ষা-নিরীক্ষা ছাড়া কোনো ক্ষতিপূরণ দেওয়া হবে না বলে জানায় কোম্পানিটি।

কোম্পানির অন্যান্য প্রধান প্রধান বিমা পলিসির মধ্যে রয়েছে মোটরযান বিমা, ব্যক্তিগত দুর্ঘটনা বিমা, বাড়ির মালিক বিমা, স্বাস্থ্য বিমা।

মেলা প্রাঙ্গণে কথা হয় কোম্পানির ভাইস প্রেসিডেন্ট (আইটি) শামসুল আলমের সঙ্গে। তিনি অর্থসূচককে বলেন, আমাদের কোম্পানি সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে। কেননা, আমরা ওয়ান টাইম বিজনেস করি না। বিমা দাবী নিষ্পত্তির ক্ষেত্রে আমরা দেরি করি না বলেই অন্যান্য কোম্পানি থেকে আমরা এগিয়ে আছি।

এ ধরনের মেলা মানুষকে বিমার প্রতি আগ্রহী করে তুলবে বলেও জানান তিনি।

এই মেলা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে মেলা।

রাষ্ট্রায়ত্ব বিমা কর্পোরেশেনসহ দেশি-বিদেশি মোট ৫০টি কোম্পানি মেলায় অংশগ্রহণ করেছে।এছাড়া বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) ও বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির একটি মেডিকেল স্টল রয়েছে।

অর্থসূচক/মেহেদী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ