শিক্ষার্থীদের জন্য পপুলারের শিক্ষা বিমা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

শিক্ষার্থীদের জন্য পপুলারের শিক্ষা বিমা

সমাজের সুবিধা বঞ্চিত ও দরিদ্র জনগোষ্ঠির ছেলে-মেয়েদের ভবিষ্যৎ উচ্চশিক্ষা নিশ্চিত করতে পপুলার লাইফ ইন্স্যুরেন্সের রয়েছে শিক্ষা ব্যয় বৃত্তি প্রকল্প।

এ প্রকল্পে বৃত্তির মেয়াদ ৫ থেকে ১৫ বছর। জীবত অবস্থায় প্রতি বছর বোনাসসহ ৭ শতাংশ হারে বৃত্তি প্রদান করা হয়। চলবে ১০ বছর পর্যন্ত।

বিমা মেলায় পপুলার ইন্সুরেন্সের স্টল- ছবি মহুবার রহমান।

বিমা মেলায় পপুলার ইন্সুরেন্সের স্টল- ছবি মহুবার রহমান।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ৩ দিনব্যাপী ‘বিমা মেলা-২০১৬’। এতে অংশ নিয়েছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

দেশে প্রথমবারের মতো বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

কোম্পানিটির সিনিয়র জেনারেল ম্যানেজার আতিকুর রহমান বলেন, অধিকাংশ বাবা-মা তাদের সন্তানদের শিক্ষাজীবন নিয়ে উচ্চাশা করেন; সন্তানের ভবিষ্যত উজ্জলময় দেখতে চান। পিতামাতার সে স্বপ্ন যেনো কোনো কারণে নষ্ট না হয় সে জন্য আমাদের এ বিমা পলিসি।

তিনি বলেন, পপুলারের শিক্ষা বিমার ক্ষেত্রে, নির্দিষ্ট সময়ের মধ্যে বিমার টাকা পরিশোধ না হওয়ার আগেই যদি অভিভাবকের মৃত্যু হয়, তাহলে ভবিষ্যৎ প্রিমিয়াম মওকুফ করা হবে এবং পলিসির মেয়াদপূর্তি পর্যন্ত তা অব্যাহত থাকবে এবং মেয়াদপূর্তি পর্যন্ত বার্ষিক বৃত্তির সমপরিমাণ শিক্ষা সাহায্য ভাতা প্রদান করা হয়।

পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও বিমা মেলা আয়োজক কমিটির সদস্য বি এম ইউসুফ আলী বলেন, দেশে প্রথমবারের মতো এ ধরনের এক মেলার আয়োজন করা হলেও নিঃসন্দেহে আমাদের যে লক্ষ্য তা পূরণ করতে সমর্থ হচ্ছে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি এ মেলার মাধ্যমে সাধারণ জনগণ বিমা সম্পর্কে নতুনভাবে ধারণা লাভ করবে। যেটি এই বিশাল বিমা খাতকে এগিয়ে নিতে সহায়তা করবে।

মেলা চলবে আগামী ২৫ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উম্মুক্ত।

অর্থসূচক/শাফায়াত/শাহীন

এই বিভাগের আরো সংবাদ