নিষেধাজ্ঞা তুলে নিল বাংলাদেশ ব্যাংক
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নিষেধাজ্ঞা তুলে নিল বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকে সংবাদ মাধ্যম কর্মীদের চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা অর্থসূচককে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কাল (বৃহস্পতিবার) থেকে সংবাদকর্মীরা বাংলাদেশ ব্যাংকের গভর্নর ভবন ও ৩০ তলা সংলগ্নী ভবনে আগের মতই যাতায়াত বা সংবাদ সংগ্রহ করতে পারবেন।

তবে এক্ষেত্রে ব্যাংকের স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত না ঘটার বিষয়টি খেয়াল রাখার জন্য তিনি সংবাদমাধ্যম কর্মীদের প্রতি অনুরোধ জানান।

প্রসঙ্গত, বুধবার সকাল থেকেই বাংলাদেশ ব্যাংকের কোন বিভাগেই সংবাদ কর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছিল না। এর কয়েকদিন আগে থেকেই সংলগ্নী ৩০ তলা ভবনের অবস্থিত বিভাগগুলোতে সংবাদ কর্মীদের যাতায়াত করতে দেওয়া হচ্ছিল না। ওই সময়ে সিআইডি কর্মকর্তাদের তদন্ত কাজের অজুহাত দেওয়া হলেও গভর্নর ভবনে কোন কারণ ছাড়াই সংবাদ কর্মীদের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এতে সংবাদ সংগ্রহে বেশ বেগ পেতে হয় কর্মরত সাংবাদিকদের।

পরে সংবাদ কর্মীদের দুভোর্গের কথা চিন্তা করে ইকোনমিক রিপোটার্স ফোরামের (ইআরএফ) সভাপতি সাইফ ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান ও সাবেক অর্থ সম্পাদক শেখ আবদুল্লাহ ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরীর সঙ্গে বৈঠক করেন। এসময় তারা ডেপুটি গভর্নরের প্রতি নিষেধাজ্ঞা প্রত্যাহরের আহ্বান জানান। জবাবে তিনি বৃহৎ স্বার্থে বিষয়টি বিবেচনার আশ্বাস দেন। গভর্নর ফজলে কবিরও সাংবাদিকদের সাথে আলাপকালে বিকেলের মধ্যেই সমস্যা সমাধানের কথা জানান। এরই প্রেক্ষিতে অবশেষে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল।

এসবি

এই বিভাগের আরো সংবাদ