বাংলাদেশের লক্ষ্য ১৪৭
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

বাংলাদেশের লক্ষ্য ১৪৭

টি-২০ বিশ্বকাপের মূলপর্বে বাঁচামরার লড়াইয়ে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করেছে ভারত। এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ১৪৭।  জিততে হলে নির্ধারিত ২০ ওভারে ৭.৩৫ গড়ে এ রান করতে হবে টাইগারদের।

মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা। ছবি সংগৃহীত

আজ বুধবার বেঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ নিয়ে দীর্ঘদিন পর টসে জেতেন ম্যাশ।

ইনিংসের গোড়াপত্তন করতে নেমে শুরুতে একটু দেখেশুনে খেলার চেষ্টা করেন ভারতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। ৫ ওভার পর্যন্ত তাদের জুটি অবিচ্ছিন্ন থাকে।

৫.৬ ওভারে মুস্তাফিজুর রহমানের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভারতের ড্যাশিং উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা (১৮)। তার আগে ধাওয়ানের সাথে গড়েন ৪২ রানের জুটি। সঙ্গী হারিয়ে বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি ধাওয়ানও (২৩)। ৬.৬ ওভারে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এরপর ভারতকে টেনে তোলার চেষ্টা করেন কোহলি ও রায়না। তবে তাদের মাঝে বাধ সাধেন শুভাগত হোম। ১৩.৪ ওভারে তার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মাস্টার ব্যাটসম্যান বিরাট কোহলি (২৪)।

১৫.১ ওভারে আল আমিন হোসেনের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দুর্দান্ত খেলতে থাকা ভারতের মিডলঅর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না (৩০)। এর পরের বলেই সৌম্য সরকারের অসাধারণ ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফেরেন মারকুটে হারদিক পান্ডে (১৫)। এর সঙ্গে ভীষণ চাপে পড়ে ভারত।

সেই চাপের মধ্যেই ১৬.৫ ওভারে মাহমুদুল্লাহ রিয়াদের বলে আল আমিন হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অভিজ্ঞ ব্যাটসম্যান যুবরাজ সিং (৩)। তবে সেই চাপ জাদেজাকে নিয়ে কাটিয়ে ওঠার চেষ্টা করেন ধোনি। কিন্তু ১৯.১ ওভারে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন রবীন্দ্র জাদেজা (১২)। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে সক্ষম হয় ভারত।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর ও আল আমিন হোসেন নেন দুটি করে উইকেট। এছাড়া সাকিব, মাহমুদুল্লাহ ও শুভাগত হোম নেন ১টি করে উইকেট।

আজ বাংলাদেশ একাদশে এসেছে একটি পরিবর্তন। আগের ম্যাচে খেলা সাকলাইন সজীব বাদ পড়েছেন। তার জায়গায় দলে ঢুকেছেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শুভাগত হোম, মাশরাফি বিন মুর্তজা, আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ