বিএমআরই-২ বাস্তবায়নে রহিম টেক্সটাইলের বরাদ্দ ৫৭.৫৩ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

বিএমআরই-২ বাস্তবায়নে রহিম টেক্সটাইলের বরাদ্দ ৫৭.৫৩ কোটি টাকা

Rahim-Textile

রহিম টেক্সটাইলের লোগো

আধুনিকায়ন, পুন:বিন্যাস, সংস্কার ও সম্প্রসারণের লক্ষ্যে বিএমআরই পরিকল্পনা-১ বাতিল করে বিএমআরই পরিকল্পনা-২ বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে রহিম টেক্সটাইল।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এতে আরও জানানো হয়েছে, ২০১০ সালের ৮ নভেম্বর পরিচালনা পর্ষদের সভায় বিএমআরই পরিকল্পনা নম্বর-১ এর অনুমোদন দেওয়া হয়েছিল। এর জন্য প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছিল ৩৫ কোটি টাকা।

সম্প্রতি কোম্পানি পরিচালনা পর্ষদের অপর এক সভায় বিএমআরই পরিকল্পনা নম্বর-১ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই পরিকল্পনার অধীনে ইতোমধ্যে ১৬ কোটি ৮ লাখ টাকা ব্যয় করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানি পরিচালনা পর্ষদ। এছাড়া স্থাপিত মেশিনারির দর নির্ধারণ করা হয়েছে ৫৯ লাখ ৩৮ হাজার ৭৮৯ টাকা।

বিএমআরই পরিকল্পনা নম্বর-২ এর বাস্তবায়নে জমি ক্রয়, ভবন নির্মাণ, নতুন মেশিনারী ও যন্ত্রপাতি স্থাপন এবং অন্যান্য আইনসংক্রান্ত কাজের জন্য ৫৭ কোটি ৫৩ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে রহিম টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। নিজস্ব অর্থায়ন, ব্যাংক ঋণ এবং অন্যান্য সূত্র থেকে এই অর্থ সরবরাহ করা হবে।

বিএমআরই পরিকল্পনা নম্বর-২ বাস্তবায়ন হলে কোম্পানির বার্ষিক উৎপাদন ক্ষমতা ২৩৪ লাখ গজ বেড়ে ৪৯৯ লাখ ২০ হাজার গজ হবে। বর্তমানে এই কোম্পানির বছরে ২৬৫ লাখ ২০ হাজার গজ কাপড় উৎপাদন করে। এতে উচ্চমূল্যে পণ্য বিক্রয় বাড়ার পাশাপাশি লাভ বাড়বে বলে আশা করছে কোম্পানি।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ