তাসকিন-সানিকে নিষিদ্ধ করা অযৌক্তিক: চ্যাপেল
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

তাসকিন-সানিকে নিষিদ্ধ করা অযৌক্তিক: চ্যাপেল

স্পষ্টভাষী হিসেবে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেলের খ্যাতি জগতজোড়া। এই তো কদিন আগেই বিগ ব্যাশ টি-২০ লিগ চলাকালে এক ম্যাচের মধ্যভাগে নারী সাংবাদিককে ক্রিস গেইল ‘ডেটিংয়ের’ প্রস্তাব দিলে তাকে ক্রিকেটে নিষিদ্ধ করার দাবি জানান তিনি। এরকম নিয়মবর্হিভূত কিছু দেখলেই প্রতিবাদে সোচ্চার না হয়ে পারেন না অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা অন্যতম এই ক্রিকেটার। এবার তাসকিন-সানির নিষেধাজ্ঞা নিয়ে আইসিসির তীব্র সমালোচনা করলেন তিনি।

ইয়ান চ্যাপেল। ছবি সংগৃহীত

ইয়ান চ্যাপেল। ছবি সংগৃহীত

টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাসকিন-সানিকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ করার বিষয়টিকে অযৌক্তিক বলে মনে করছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল।

আর কিছুক্ষণ পরই বেঙ্গালুরুতে অসিদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু আসরের মাঝপথে হঠাৎ করেই তাসকিন-সানি দলের বাইরে চলে যাওয়ায় হতাশা প্রকাশ করেছেন তিনি।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে চ্যাপেল বলেন, তাসকিন আহমেদ ও আরাফাত সানি টুর্নামেন্টের মাঝপথ থেকে ছিটকে পড়লেন। এটা না করে, সমস্যা থাকলে টুর্নামেন্টে শুরুর আগেই ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেত।

অস্ট্রেলিয়ার হয়ে ৭৫টি টেস্ট খেলা চ্যাপেল বলেন, টুর্নামেন্টের মাঝপথে তাসকিন-সানিকে এভাবে নিষিদ্ধ করার কোনও যৌক্তিকতা আছে বলে আমার মনে হয় না। আসরের মাঝপথ থেকে কোনও ক্রিকেটারকে বাদ দেওয়া খুবই নিষ্ঠুর সিদ্ধান্ত।

দলের গুরুত্বপূর্ণ দুই বোলারকে হারিয়ে বাংলাদেশের অবস্থা কঠিন হয়ে পড়বে। এ সম্পর্কে তিনি বলেন,  দুই গুরুত্বপূর্ণ বোলারকে হারিয়ে বাংলাদেশের অবস্থা যে কঠিন হয়ে পড়বে তা বলার অবকাশ রাখে না। তাদের জন্য সমবেদনা রইল।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ