ডিএসইতে দেড় ঘণ্টায় লেনদেন ১৫২ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে দেড় ঘণ্টায় লেনদেন ১৫২ কোটি টাকা

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আজ সোমবার বেলা ১২টা পর্যন্ত পতনে লেনদেন চলছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন হয়েছে মিশ্র ধারায়। এদিন ডিএসইতে দেড় ঘণ্টায় ১৫২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৪৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৯৪ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের দেড় ঘণ্টায় সিএএসপিআই সার্বিক সূচক ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৭৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ