সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৬.৪৬%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৬.৪৬%

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সঙ্গে কমেছে সব ধরনের মূল্য সূচক। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৬ দশমিক ৪৬ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ১০৪ কোটি টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৫১০ কোটি ৩৯ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৬১৪ কোটি ৬৪ লাখ টাকার।

প্রসঙ্গত, এই সপ্তাহে চার কার্যদিবস লেনদেন হয়েছে। আর গত কার্যদিবসে লেনদেন হয়েছে এক কার্যদিবস বেশি অর্থাৎ পাঁচ কার্যদিবস।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৩ দশমিক ২৯ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১ দশমিক ৬৮ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪ দশমিক ৪৩ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে  দশমিক ৬০ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৮৫ শতাংশ বা ৩৮ দশমিক ২৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৬১ শতাংশ বা ২৭ দশমিক ৭৬ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে  দশমিক ৪৭ শতাংশ বা ৫ দশমিক ১২ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টি কোম্পানির। আর দর কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আর লেনদেন হয়নি ৬টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ