রানার স্মৃতি নিয়ে আজও গর্জে উঠুক বাংলাদেশ!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

রানার স্মৃতি নিয়ে আজও গর্জে উঠুক বাংলাদেশ!

বাংলাদেশের ক্রিকেটের উজ্জল নক্ষত্র মানজারুল ইসলাম রানা। দেশের হয়ে কখনোই বিশ্বকাপ খেলেননি। তারপরও হয়ে আছেন বাংলাদেশের বিশ্বকাপ ইতিহাসের অংশ।

মানজারুল ইসলাম রানার সেই হাসি এখন কেবলই স্মৃতি। ছবি সংগৃহীত

মানজারুল ইসলাম রানার সেই হাসি এখন কেবলই স্মৃতি। ছবি সংগৃহীত

২০০৭ সালের ১৬ মার্চ সড়ক দুর্ঘটনায় পৃথিবী থেকে চির বিদায় নেন দেশের প্রতিশ্রতিশীল এই ক্রিকেটার। এ খবরে বাংলাদেশ শিবিরে নেমে আসে শোকের ছায়া। তবে পরের দিনই মাঠে সেই শোককে শক্তিতে পরিণত করে টাইগার বাহিনী। ওয়েস্ট ইন্ডিজের কুইন্স পার্ক ওভালে হারিয়ে বিশ্বের অন্যতম ক্রিকেট পরাশক্তি ভারতকে। সঙ্গে সঙ্গে ম্যাচটি উৎসর্গ করা হয় রানার স্মৃতির উদ্দেশে।

শুধু তাই নয়, এরই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ থেকে বিদায় নেয় সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন ভারত। আজ ১৬ মার্চ বুধবার রানার নবম মৃত্যুবার্ষিকী। এদিনেই বিশ্বকাপ মিশন শুরু করছে বাংলাদেশ। তাই ভারতের বিরুদ্ধে সেই ম্যাচের পুনরাবৃত্তি পাকিস্তানের সঙ্গেও দেখতে উদগ্রীব দেশের কোটি ক্রিকেট ভক্ত। সবাই চায় আবারও ম্যাচ জিতে উৎসর্গ করা হোক রানার স্মৃতির উদ্দেশে।

২০০৭ সালের ১৬ মার্চ একটি ক্রিকেট ম্যাচ খেলে মোটরসাইকেলে চেপে বাড়ি ফেরার পথে খুলনার কার্তিকডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি দেন মানজারুল ইসলাম রানা।

১৯৮৪ সালের ৪ মে খুলনায় জন্মগ্রহণ করেন এই প্রতিভাবান ক্রিকেটার। ২০০৩ সালে ওয়ানডে ও ২০০৪ সালে টেস্ট অভিষেক ঘটে এই বাঁহাতি অলরাউন্ডারের। কয়েক বছরের ক্রিকেট ক্যারিয়ারে তিনি ৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে খেলেন।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ