পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের যুবাদের বড় হার

শুরুতে পাকিস্তান অনুর্ধ্ব-১৯ দলের ব্যাটারদের লাগাম টেনে ধরতে পারেনি বাংলাদেশ যুব দলের বোলাররা। এরপর ব্যাটিংয়েও তাসের ঘরের মতো ভেঙ্গে গেছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। আর তাতে দ্বিতীয় ওয়ানডেতে ১২৮ রানে হেরেছে বাংলাদেশ। বড় জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতা ফেরালো পাকিস্তান।

আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৪২ রান করে পাকিস্তান। জবাবে কোনো রকমে একশো রান তোলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মাত্র ১১৪ রানে গুটিয়ে গেছে টাইগার যুবাদের ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের হয় হাফ সেঞ্চুরি করেছেন তিন ব্যাটার। এই তালিকায় আছেন মোহাম্মদ তৈয়্যব আরিফ, শাহওয়াইজ ইরফান ও আরাফাত মিনহাস। দলীয় সর্বোচ্চ ৬৬ রান এসেছে তৈয়্যবের ব্যাট থেকে। হাফ-সেঞ্চুরি করা বাকি দুই ব্যাটার ছিলেন আক্রমণাত্মক। ৩ চার ও ৪ ছক্কায় ৩৯ বলে ৫১ রান করেন শাহওয়াইজ। আরাফাতের ব্যাট থেকে এসেছে ৮ চার ও ১ ছক্কায় ৪১ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস। ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেনে ইকবাল হোসেন ইমন ও মারুফ মৃধা।

লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন কিপার-ব্যাটার আশিকুর রহমান শিবলি। তার ৩৬ বলে ইনিংসে ছিল ৮টি চার। তাছাড়া শাহরিয়ার সাকিব করেছন ১৬ রান ও ইমনের ব্যাট থেকে এসেছে ১৩* রান। এই তিন ব্যাটার ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি। পাকিস্তানের হয়ে হাতে ৭ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেছেন মোহাম্মদ জিশান। তিনি ৩ ওভার মেইডেন নিয়েছেন। আলি আসফান্দ ও আলি রাজার শিকার করেছেন ২টি করে উইকেট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.