নিউজিল্যান্ডে নাস্তানাবুদ ফেভারিট ভারত
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

নিউজিল্যান্ডে নাস্তানাবুদ ফেভারিট ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ফেভারিট ভারতকে নাস্তানাবুদ বানিয়ে জয় ছিনিয়ে নিয়েছে নিউজিল্যান্ড। মঙ্গলবার বিশ্বকাপের চূড়ান্ত পর্বের উদ্বোধনী ম্যাচে ভারতের বিরুদ্ধে কিউইরা ৪৭ রানের বিশাল জয় পেয়েছে।

India-NewZealand

ভারতের একটি উইকেট পতনের পর নিউজিল্যান্ডের উল্লাস

লড়াইটা ছিল মূলত দুই দলের স্পিনারদের। এমনিতে স্পিন বোলিংয়ে ভারতকেই বিশ্বসেরা মনে করা হয়। কিন্তু আজকের ম্যাচে তাদের ডাইসাইটে বোলার অশ্বিন,রায়না ও জাদেজা অনেকটাই নিষ্প্রভ ছিলেন। এর বিপরীতে ঝলসে উঠেছিলেন নিউজিল্যান্ডের স্পিনার নাথান ম্যাককালাম, মিচেল স্যান্টনার ও ইশ সোধি। এই তিন বোলারই ভারতের ব্যাটিং লাইনকে ধসিয়ে দেন। ম্যাচে ১১ ওভার বল করে মাত্র ৪৪ রান দিয়েছেন। অন্যদিকে ভারতের তিন স্পিনার ১২ ওভারে ৭৪ রান দিয়ে পেয়েছেন মাত্র ৩ উইকেট।

টসে জিতে ব্যাটিং বেছে নেয় নিউজিল্যান্ড দল। প্রথম ওভারটা ছিল বেশ ঘটনাবহুল। অশ্বিনের তথা ম্যাচের প্রথম বলেই গাপটিল অসাধারণ এক ছক্কা হাঁকিয়ে দুর্দান্ত সূচনার আভাস দেন। কিন্তু ঠিক পরের বলেই যেন সমুচিত জবাব দেয় ভারত। ওভারের দ্বিতীয় বলে গাপটিলকে আউট করে দিয়ে শোধ নেন অশ্বিন। কিন্তু তাতে একটু দমে যায়নি নিউজিল্যান্ডের ব্যাটসম্যারা। ওভারের চতুর্থ বলে আবার কলিন মানরো দারুণ একর ছক্কা মারেন।  প্রথম ওভারেই এক উইকেট হারিয়ে ১৩ রান সংগ্রহ করতে সংগ্রহ করে নিউজিল্যান্ড।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ১২৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় কিউইরা। তাদের পক্ষে মিচেল স্যান্টনার সর্বোচ্চ ১৮ রান সংগ্রহ করেন। এর জন্য তাকে খেলতে হয় ১৭ বল। লুক রনক ৯ বলে ১৩ রান তুলেন। বোলিংয়ে ভারতের হয়ে এক হার্দিক পান্ডিয়া ছাড়া বাকি সবাই এক উইকেট করে পেয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ