ডিএসইতে ইতিবাচক ধারায় লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

ডিএসইতে ইতিবাচক ধারায় লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে মিশ্রধারায়। এইদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি টাকার। আর সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কেটি টাকার। তবে আজ দুই স্টক এক্সচেঞ্জেই বেড়েছে লেনদেনের পরিমাণ।dse bazar

ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, গতকালের তুলনায় ডিএসইতে শেয়ার লেনদেন বেড়েছে ৯৮ কোটি টাকার। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৩৬ কোটি ৭৫ টাকার শেয়ার।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির শেয়ার দর।

ডিএসইর প্রধান সূচব ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭১৩ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি- লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেড, ওরিয়ন ইনফিউশন লিমিটেড, আমান ফিড, ওরিয়ন ফার্মা, বিডি থাই, অলটেক্স, পাওয়ার গ্রীড, ইফাদ অটোস এবং সামিট পাওয়ার লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮০৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৭৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ