ইলেক্ট্রনিক্স গুদামে স্বর্ণ উদ্ধারের ঘটনায় অভিযোগপত্র দাখিল
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

ইলেক্ট্রনিক্স গুদামে স্বর্ণ উদ্ধারের ঘটনায় অভিযোগপত্র দাখিল

চট্টগ্রামের সদরঘাটে ইলেক্ট্রনিক্স পণ্যের গুদাম থেকে ২০ কেজি স্বর্ণ উদ্ধারের ঘটনায় অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। এতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও সিঅ্যান্ডএফ এজেন্টের মালিকসহ ৯ জনকে আসামি করা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকি ইবনু মিনান জানান, আজ মঙ্গলবার নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্ত্তী চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন। আগামীকাল মামলাটির শুনানির দিন ধার্য করেছে আদালত।

পুলিশের অভিযোগপত্রে উল্লেখিত আসামিরা হলো- এসি মেলার দুই মালিক মো. জসীম উদ্দিন ও ভবতোষ বিশ্বাস রানা, জসীম উদ্দিনের ভাই এমরান, ঘটনাস্থল থেকে গ্রেপ্তার হওয়া গিয়াস উদ্দিন টিটু, সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান আমিন ব্রাদার্সের একজন মালিক ফজলুল হক, ফরিদ, রুবেল মো. সোয়েব ও আবু তাহের।

মামলার তদন্ত কর্মকর্তা কেশব চক্রবর্ত্তী জানান, বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ), ২৫ (গ) ও শুল্ক আইনের ১৫৪ (১) ও ১৫৪ (১৪) ধারায় অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। প্রাথমিক অবস্থায় পুলিশের মামলায় সাত জনকে আসামি করা হয়েছিল। তদন্ত শেষে সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান আমিন ব্রাদার্সের মালিক ফজলুল হক ও আবু তাহের নামে আরেক ব্যক্তির সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তাদেরও আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৮ এপ্রিল চট্টগ্রামের সদরঘাট থানার আনু মাঝির ঘাট এলাকায় এসি মেলার গুদামে অভিযান চালিয়ে ২০ কেজি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সদরঘাট থানার এস.আই. আনোয়ার হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় ৭ জনকে আসামি করা হয়েছিল।

পরবর্তীতে তদন্তে ইলেকট্রনিক্স পণ্যের আড়ালে স্বর্ণ চোরাচালানের প্রমাণ পায় পুলিশ। এর সঙ্গে সিঅ্যান্ডএফ এজেন্ট জড়িত থাকার প্রমাণ পাওয়ার পর অভিযোগপত্রে ওই প্রতিষ্ঠানের দুইজনসহ ৯ জনকে আসামি করা হয়েছে।

অর্থসূচক/ডিআর/এমই/

এই বিভাগের আরো সংবাদ