অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন বাতিল
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন বাতিল

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ডাকা সংবাদ সম্মেলন বাতিল করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১টায় অর্থ মন্ত্রণালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তীতে তা পিছিয়ে আড়াইটায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, অনিবার্য কারণবশত অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন বাতিল করা হয়।

এর আগে, আজ সকালে প্রধানমন্ত্রীর বাস ভবন গণভবনে তার সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগপত্র জমা দেন ড. আতিউর রহমান। আতিউর রহমানের পদত্যাগপত্র জমা দেওয়ার পর ডেপুটি গভর্নর-১ মো. আবুল কাশেমকে বাংলাদেশ ব্যাংকের অন্তর্বর্তীকালীন গভর্নরের দায়িত্ব দেওয়া হয়। পরে বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে নিয়োগ পান সাবেক অর্থসচিব ফজলে কবীর।

অর্থ লোপাটের বিষয়ে না জানানোর বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমানকে নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অর্থমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এ বিষয়ে একটি বিবৃতি দেবেন বলেও জানিয়েছিলেন তিনি। তবে সোমবার দুপুর পর্যন্ত সেই বিবৃতি না আসায় সাংবাদিকরা অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলতে যান।

সেখানে অর্থমন্ত্রী বলেন, আর কিছু স্টেটমেন্ট নাই। গভর্নর ফিরে আসলে আই উইল… স্টেটমেন্ট। সেটা আজও হতে পারে, কালও হতে পারে। কারণ সে কখন আসবে-তার কোনো ঠিক নাই।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হলেও আলোচনার ফলাফল সাংবাদিকদের বলেননি অর্থমন্ত্রী। তিনি বলেন, আই অ্যাম ওয়েটিং ফর আতিউর। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করব বলেছিলাম, আলোচনা আমার হয়েছে।

ভারত থেকে ফিরে গভর্নর আতিউর বিকালেই অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন- এমন খবরে বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অর্থ মন্ত্রণালয়ে ভিড় করে। এর মাঝেই সন্ধ্যায় সংবাদ সম্মেলনের ঘোষণা আসে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আতিউর রহমান সচিবালয়ে যাননি।

প্রসঙ্গত, গত মাসে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভের বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০১ মিলিয়ন ডলার রিজার্ভ ফিলিপাইন ও শ্রীলঙ্কায় স্থানান্তরিত করে দুর্বৃত্তরা। প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক জানিয়েছে হ্যাকিংয়ের মাধ্যমে এ টাকা চুরি করা হয়েছে। তবে এ ঘটনায় এক মাস পর পর্যন্ত অর্থমন্ত্রীকে কিছু জানানো হয়নি বলে জানান তিনি নিজে।

এসএম/এমই/এসবি

এই বিভাগের আরো সংবাদ