টেলিটকে যুক্ত হলো বিকাশ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

টেলিটকে যুক্ত হলো বিকাশ

রাষ্ট্র মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটকের নেটওয়ার্কে যুক্ত হলো মোবাইলে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। ফলে এখন থেকে টেলিটক গ্রাহকরা বিকাশে একাউন্ট খুলে অর্থ লেনদেন করতে পারবেন।

সোমবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে প্রধান অতিথি হিসেবে সেবাটির উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এসময় প্রতিমন্ত্রী নিজের টেলিটক সিমে একটি বিকাশ একাউন্ট খুলে অর্থ লেনদেন করেন।

টেলিটকে যুক্ত হলো বিকাশ। ছবি অর্থসূচক

টেলিটকে যুক্ত হলো বিকাশ। ছবি অর্থসূচক

আগে গ্রামীনফোন, বাংলালিংক, রবি এবং এয়ারটেলসহ দেশের সবকটি জিএসএম মোবাইল অপারেটরের নেটওয়ার্কে বিকাশ যুক্ত ছিল। এখন থেকে এই সেবা যুক্ত হলো টেলিটকেও।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, দেশের দরিদ্র ও ব্যাংকিং সেবা বহির্ভূত বিশাল জনগোষ্ঠীকে আর্থিক সেবা প্রদানের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বিকাশ। টেলিটকে বিকাশ সেবা চালু এই আর্থিক অন্তর্ভুক্তিকে আরও এগিয়ে নেবে।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ বলেন, ২০০৪ সালের ডিসেম্বর মাসে দেশের পঞ্চম মোবাইল ফোন অপারেটর হিসেবে যাত্রা করে টেলিটক। বর্তমানে এর গ্রাহক সংখ্যা প্রায় ৪৩ লাখ। এখন টেলিটকের নেটওয়ার্কে বিকাশ যুক্ত হওয়ায় বিশাল সংখ্যক গ্রাহক নিরাপদ, সহজ ও কম খরচে টাকা আদান প্রদান, কেনাকাটাসহ অনেক কিছুই করতে পারবেন।

বিকাশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, বিকাশ একটি পূর্ণাঙ্গ মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান; যার মাধ্যমে টাকা আদান প্রদান ছাড়াও মোবাইল ব্যালেন্স রিচার্জ, বেতন দেওয়ার পাশাপাশি জমা টাকার উপর ইন্টারেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন উপস্থিত ছিলেন।

অর্থূসূচক/শাফায়াত/শাহীন

এই বিভাগের আরো সংবাদ