বিশ্ব একাদশে সাকিব-আল আমিন
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বিশ্ব একাদশে সাকিব-আল আমিন

টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের কঠিন চৌকাঠ ইতোমধ্যে অতিক্রম করে মূলপর্বে উঠে গেছে বাংলাদেশ। আগামীকাল বুধবার ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মূল পর্বের লড়াই। আর আগামী ১৬ মার্চ মূল পর্বের প্রথম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে লড়বে মাশরাফি বাহিনী। তার আগে একটি দারুণ সুসংবাদ পেল বাংলাদেশ।

সাকিব আল হাসান ও আল আমিন হোসেন। ছবি সংগৃহীত

সাকিব আল হাসান ও আল আমিন হোসেন। ছবি সংগৃহীত

ফক্স স্পোর্টসের নির্বাচিত বিশ্ব একাদশে বাংলাদেশের দুজন ক্রিকেটার স্থান পেয়েছেন। এ তালিকায় টাইগারদের হয়ে প্রতিনিধিত্ব করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও দুর্দান্ত ফর্মে থাকা পেসার আল আমিন হোসেন।

সাকিব চলতি বছর ব্যাট হাতে সেরকম কিছু করতে না পারলেও বোলিংয়ে রয়েছেন দারুণ ধারাবাহিক। ২০১৬ সালে এ পর্যন্ত ২১.৬৪ গড়ে ১৭ উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

অন্যদিকে, এ বছর বাংলাদেশের হয়ে সবচেয়ে ধারাবাহিকতা বজায় রেখেছেন আল আমিন হোসেন। ২০১৬ সালে ১১.৫০ গড়ে ২২ উইকেট নিয়েছেন তিনি। এ সুবাদেই বিশ্ব একাদশে জায়গা পেলেন।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় ওয়েবসাইটির বিশেষজ্ঞদের তৈরি এই একাদশে দক্ষিণ আফ্রিকা, ভারত, নিউজিল্যান্ডেরও দু’জন করে ক্রিকেটার স্থান পেয়েছেন।

এছাড়া অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফগানিস্তান থেকে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন।  তবে এ তালিকায় কোনও ইংলিশ ক্রিকেটার স্থান পাননি।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক ফক্স স্পোর্টসের চোখে বিশ্ব একাদশ: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক-আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মোহাম্মদ আমির (পাকিস্তান), আল আমিন হোসেন (বাংলাদেশ) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ