বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও লটারি ড্র ২০ মার্চ
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের আইপিও লটারি ড্র ২০ মার্চ

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের সময় শেষ হওয়া কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের লটারি ড্র অনুষ্ঠিত হবে আগামী ২০ মার্চ। ওইদিন বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্র এ তথ্য জানিয়েছে।

ন্যাশনাল ইন্স্যুরেন্সের লোগো। ফাইল ছবি

ন্যাশনাল ইন্স্যুরেন্সের লোগো। ফাইল ছবি

এর আগে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ শুর হয় গত ১৭ ফেব্রুয়ারি। তা চলে ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত। স্থানীয় ও প্রবাসী উভয় বিনিয়োগকারীদের জন্য এই সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ, বিএসইসির ৫৬৪তম সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) দ্বিতীয়বারের মতো অনুমোদন দেয় বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে। এর আগে বিএসইসির ৫৪৩তম সভায় প্রথমবারের মতো এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি পুঁজিবাজারে ১ কোটি ৭৭ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে। এজন্য ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

২০১৪ সালের ৩১ জুলাই শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫ টাকা ৬৫ পয়সা।

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকার একাংশ মেয়াদী আমানত হিসেবে রাখবে কোম্পানি। একটি অংশ বিনিয়োগ করা হবে ট্রেজারি বন্ডে। এছাড়া কিছু অর্থ আইপিওর কাজে ব্যয় করা হবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ