ট্যাবলেট স্মার্টওয়াচ মোবাইল ফোনের উন্নয়নে হুয়াওয়ের চুক্তি
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

ট্যাবলেট স্মার্টওয়াচ মোবাইল ফোনের উন্নয়নে হুয়াওয়ের চুক্তি

ভোক্তাদের জন্য মোবাইল ইকোসিস্টেম, পেমেন্ট, সাউন্ড ও ফ্যাশনেবল ইলেক্ট্রনিক ডিভাইস তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে হুয়াওয়ে।

ট্যাবলেট-মোবাইল ফোনের উন্নয়নে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে হুয়াওয়ে। ছবি সংগৃহীত

ট্যাবলেট-মোবাইল ফোনের উন্নয়নে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে হুয়াওয়ে। ছবি সংগৃহীত

সম্প্রতি কনজিউমার ইলেক্ট্রনিক শো (সিইএস) ২০১৬-তে এসব চুক্তি করে বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে জানিয়েছে, ১০ ইঞ্চি ডিসপ্লের এম২ ট্যাবলেটে উন্নত সাউন্ড ফিচার দেওয়ার লক্ষ্যে বিখ্যাত হারম্যান/কার্ডোন-এর সঙ্গে চুক্তি হয়েছে। ব্যক্তিগত সনিক অডিও প্রযুক্তি তৈরিতে হারম্যান ইন্টারন্যাশনালের বিশ্বজুড়ে খ্যাতি রয়েছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রতিনিয়ত স্মার্টওয়াচের ব্যবহার বেড়েই চলেছে। তাই আমাদের স্মার্টওয়াচে দৃষ্টিনন্দন ডিজাইন দিতে জনপ্রিয় অলংকার নকশাকারী প্রতিষ্ঠান সোয়ারভিস্ক’স জেমস্টোন বিজনেস-এর সঙ্গে কাজ চলছে। সোয়ারভিস্ক’স জেমস্টোন বিজনেস মূলত মেয়েদের অলংকার নকশা করে থাকে। তাই আমাদের স্মার্টওয়াচটিকে বলা হচ্ছে ‘ওয়াচ ফর দ্য লেডি’।

অন্যদিকে, সার্চ জায়ান্ট গুগলের সঙ্গে নতুন গোল্ড সংস্করণের নেক্সাস ৬পি উন্মোচন করেছে হুয়াওয়ে। নতুন এই ফোনটিতে সংযোজন করা হয়েছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম, ৫.৭ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে, ৩ গিগাবাইট র‌্যাম এবং ৩২/৬৪/১২৮ গিগাবাইট র‌ম।

এছাড়া ছবি কিংবা ভিডিও ক্যাপচার করতে রয়েছে ১২ মেগাপিক্সেল রিয়ার ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পুরো ফোনের বডিতে ব্যবহার করা হয়েছে উন্নত মেটাল উপাদান। রয়েছে দ্বিতীয় প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তি। সব মিলিয়ে আধুনিক সবকটি ফিচার রয়েছে গুগল নেক্সাস ৬পি-তে।

হুয়াওয়ে টেকনলোজিস (বাংলাদেশ) লিমিটেড-এর ডিরেক্টর অব ডিভাইস বিজনেস ইংমার ওয়্যাং বলেন, গ্রাহকদের সর্বোচ্চ সেবা ও প্রযুক্তি দিতে হুয়াওয়ে কাজ করে যাচ্ছে। বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর সহায়তায় আমরা আমাদের পণ্যে সেরা আধুনিক ফিচার যুক্ত করে থাকি।

তিনি বলেন, বর্তমানে গ্রাহকরা অনেক সূক্ষ্ম বিষয় বিবেচনা করে স্মার্টফোন ক্রয় করে থাকে।যাতে নির্দিষ্ট বাজেটে সেরা ডিভাইসটি ব্যবহার করা যায়। এরই ধারাবাহিকতায় আমরা আমাদের গ্রাহকদের বাজারের অন্যান্য ব্র্যান্ডের তুলনায় সেরা পণ্য ব্যবহারের সুযোগ করে দিতে সর্বাত্মক চেষ্টা করছি।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ