আজ অথবা কাল ইসরাইল জবাব পাবেই: সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী

সিরিয়ার রাজধানী দামেস্কের আশপাশের কয়েকটি অবস্থানে ইসরাইলের বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণমন্ত্রী ফয়সাল মিকদাদ। তিনি বলেছেন, অদূর ভবিষ্যতে তার দেশ ইসরাইলকে এসব হামলার দাঁতভাঙা জবাব দেবে।

ওমান-ভিত্তিক আরবি দৈনিক আতহিরকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ফয়সাল মিকদাদ বলেন, যাত্রীবাহী বিমানের ছদ্মাবরণে ইসরাইলি সেনারা সিরিয়ার অভ্যন্তরে তাদের পরিকল্পিত লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে। ইসরাইলি বিমান হামলার সময় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা গর্জে উঠলে একটি বেসামরিক বিমান ভূপাতিত হতো। তখন সবাই যাত্রীবাহী বিমান ভূপাতিত করার জন্য দামেস্ককে দায়ী করত। এ কারণে আমরা ধৈর্য ধরার এবং তাৎক্ষণিকভাবে এ ধরনের হামলার প্রতিক্রিয়া না দেখানোর সিদ্ধান্ত নিয়েছি।

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের ইসরাইলি হামলার ব্যাপারে আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। আমরা তেল আবিবকে জানিয়ে দিয়েছি তাদের অবৈধ হামলার উপযুক্ত জবাব আসছে এবং আজ হোক অথবা কাল সে জবাব ইসরাইল পাবে।

গতমাসে ইসরাইলি সেনারা সিরিয়ার রাজধানী দামেস্কের আশপাশে অন্তত তিন দফা বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এসব হামলার বেশিরভাগ প্রতিহত করা হয়েছে বলে সিরিয়ার সেনাবাহিনী দাবি করেছে। খবর- পার্সটুডের

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.