'গত ৫ বছর স্বাধীনভাবে কাজ করেছে দুদক'
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘গত ৫ বছর স্বাধীনভাবে কাজ করেছে দুদক’

গত ৫ বছর দুর্নীতি দমন কমিশন (দুদক) সব ধরনের প্রভাব থেকে মুক্ত হয়ে স্বাধীনভাবে কাজ করেছে বলে জানিয়েছেন সংস্থাটির বিদায়ী কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান ও তদন্ত বিভাগের কমিশনারের বিদায়ী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় দুদকের বিদায়ী চেয়ারম্যান মো. বদিউজ্জামান উপস্থিত ছিলেন।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান ও কমিশনার মো. শাহাবুদ্দিন চুপ্পুর আজ ছিল শেষ কর্মদিবস।

আগামীকাল সোমবার থেকে নতুন চেয়ারম্যান হিসেবে সাবেক সিনিয়র সচিব ইকবাল মাহমুদ ও কমিশনার হিসেবে সাবেক জেলা জজ এ এফ এম আমিনুল ইসলাম যোগদান করবেন।

মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেন, গত ৫ বছর দুদক সব ধরনের প্রভাব থেকে মুক্ত হয়ে স্বাধীনভাবে কাজ করেছে। এই সময় দুদক জনগণের কাছে ইতিবাচক কার্মকাণ্ড নিয়ে পৌঁছে গেছে। পাশাপাশি দুর্নীতিবাজরা দুদকের ভয়ে ছিল।

তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, এই কমিশন যতটা আন্তরিক ছিল তা স্মরণ করতে হবে। দুর্নীতি প্রতিরোধে কমিশনের সবাই ছিল সচেষ্ট।

কর্তাকর্তাদের উদ্দেশে এই কমিশনার বলেন, দুদকে যারা প্রয়োজনে আসবে তাদের সাথে আপনারা বন্ধুত্বপূর্ণ আচরণ করবেন। আমরা গণশুনানি শুরু করেছি। এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের দুর্নীতি পরায়ণদের মাঝে ভীতি সঞ্চারিত হয়েছে এবং দুর্নীতি কমতে শুরু করেছে। তাই মনে করি, গণশুনানি দুদকের একটি যুগান্তকারী ঘটনা।

সভাপতির বক্তব্যে কমিশার (অনুসন্ধান) মো. নাসির উদ্দিন বলেন, দুদকের সব জায়গায় আপনাদের দক্ষতার ছাপ রেখেছেন। আপনাদের এই কমিশন দুর্নীতি দমন ব্যু্ারো থেকে একটি উন্নত পর্যায়ে নিয়ে এসেছে। আমরা আপনাদের দক্ষতা ও বিচক্ষণতা নিয়ে এগিয়ে যাবে।

তিনি বলেন, সমাজ থেকে দুর্নীতি দূর করতে না পারলেও সহনীয় পর্যায়ে আনতে দেশের মানুষকে সঙ্গে নিয়ে দুর্নীতি বিরোধী অভিযান চালিয়ে যেতে হবে।

দুদক সচিব আবু মো. মোস্তফা কামালের পরিচালনায় বিদায়ী অনুষ্ঠানে দুদকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ