প্রথম কার্যদিবসে ডিএসইতে মিশ্র প্রবণতায় লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রথম কার্যদিবসে ডিএসইতে মিশ্র প্রবণতায় লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে উর্ধ্বমুখী ধারায়। এইদিন ডিএসইতে ৩৬৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি টাকার। এইদিন ডিএসইতে গত কার্যদিবসের তুলনায় লেনদেন কমলেও লেনদেনের পরিমাণ একই রয়েছে সিএসইতে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।dse 13.03.2016

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ রোববার ডিএসইতে ৩৬৭ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৮৩ কোটি টাকার শেয়ার লেনদেন। সে হিসেবে শেয়ার লেনদেন কমেছে ১৫ কোটি টাকা।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট কমে ৪ হাজার ৪৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭২১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- আমান ফিড, লংকাবাংলা ফিন্যান্স, ওরিয়ন ফার্মা, সিএমসি কামাল, বেক্সিমকো ফার্মা, বিএসসিসিএল, আইটিসি, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, কেডিএস এক্সেসরিজ লিমিটেড এবং এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১০৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ