চিকিৎসা নিতে হরিয়ানায় সালাহউদ্দিন আহমেদ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

চিকিৎসা নিতে হরিয়ানায় সালাহউদ্দিন আহমেদ

উন্নত চিকিৎসা নিতে হরিয়ানার গুরগাঁওয়ের মেদান্তা হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ। এই বিএনপি নেতা আজ শুক্রবার হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানান বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান।

তিনি জানান, ভারতে অনুপ্রবেশের দায়ে মেঘালয় পুলিশের হাতে আটকের প্রায় এক বছর পর উন্নত চিকিৎসার জন্য দেশটির আদালতের অনুমতি পেয়েছেন সালাহউদ্দিন আহমেদ। গতকাল বৃহস্পতিবার মেঘালয় থেকে হরিয়ানার উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

শায়রুল কবীর খান বলেন, বাংলাদেশ সময় আজ বেলা ১১টার দিকে সালাহউদ্দিনের সঙ্গে আমি কথা বলেছি। উন্নত চিকিৎসার জন্য ৩ দিন আগে শিলং আদালতের অনুমতি পেয়েছেন তিনি। চিকিৎসার স্থান এবং এর বিস্তারিত তথ্য জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১০ মার্চ বাংলাদেশের ঢাকার উত্তরার বাসা থেকে নিখোঁজ হন বিএনপির যুগ্ম সহসচিব সালাহউদ্দিন আহমেদ। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল। ভারতে অনুপ্রবেশের দায়ে ওই বছরের ১১ মে মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ লিংক এলাকা থেকে সালাহউদ্দিন আহমেদ আটক করে পুলিশ।

শিলংয়ে আটক হওয়ার পর সালাহউদ্দিন আহমেদ দাবি করেন, চোখ বন্ধ করে কে বা কারা আমাকে এখানে ফেলে দিয়ে গেছে। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করে শিলং পুলিশ। অসুস্থতার কারণ দেখিয়ে জামিন চান সালাহউদ্দিন আহমেদ। বেশ কয়েক দফা শুনানি শেষে আদালত শর্তসাপেক্ষে জামিনে মুক্তি দেন তাকে।

আদালতের শর্ত অনুযায়ী, শিলং শহর ছেড়ে কোথাও যেতে পারবেন না সালাহউদ্দিন আহমেদ। তাই চিকিৎসার জন্য সালাহউদ্দিনের পরিবার তাকে সিঙ্গাপুরে নিতে চাইলেও অনুমতি মেলেনি। ভারতীয় বিদেশি নাগরিক আইনে তার বিরুদ্ধে শিলং আদালতে মামলা চলছে।

আটকের পরের দিন থেকেই ভারতে চিকিৎসাধীন আছেন সালাহউদ্দিন আহমেদ। কিডনির জটিলতা, হৃদরোগসহ নানা রোগে আক্রান্ত তিনি।

অর্থসূচক/এন/এমই/

এই বিভাগের আরো সংবাদ