প্রিয়াঙ্কাকে আদর্শ মানছেন গোয়া নারী পুলিশ!
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

প্রিয়াঙ্কাকে আদর্শ মানছেন গোয়া নারী পুলিশ!

মার্কিন টিভি সিরিয়াল কুয়ান্টিকোতে এফবিআই সদস্যের চরিত্রে অভিনয় করে গোটা হলিউড দুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সেই রেষ কাটতে না কাটতেই আবারও সেইরকম একটি চরিত্রে অভিনয় করে ঝড় তুললেন সাবেক এই বিশ্বসুন্দরী। তবে হলিউডে নয়, এবার তিনি ঝড় তুললেন বলিউডে।

'জয় গঙ্গাজল' ছবির আভা মাথুর চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

‘জয় গঙ্গাজল’ ছবির আভা মাথুর চরিত্রে প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

গত ৪ মার্চ মুক্তি পেয়েছে বলিউডের বহুল আলোচিত ছবি ‘গঙ্গাজল’এর দ্বিতীয় সিক্যুয়েল ‘জয় গঙ্গাজল’। এ ছবিতে একজন সাহসী পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন মেরি কম’খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

ছবিটি মুক্তির পরই বক্স অফিসে হৈচৈ ফেলে দিয়েছে। ছবিতে উত্তর ভারতের একজন তেজী ও সাহসী নারী পুলিশ সুপারের চরিত্রটি সমালোচক মহলে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছে। শুধু তাই নয়, ছবিতে প্রিয়াঙ্কার এই চরিত্রটি গোয়া নারী পুলিশের মধ্যে বেশ প্রভাব বিস্তার করেছে। অনেকেই তার সাহসী চরিত্রটি দেখে অণুপ্রাণিত হচ্ছেন। অনেকেই পেশাটিকে অনেক মর্যাদার মনে করছেন। তারা বলছেন, পেশা হিসেবে এটি অনেক বেশি দায়িত্বের। নারী হয়েও একজন পুলিশ হিসেবে দেশের জন্য অনেক কিছু করা যায়। প্রিয়াঙ্কার চরিত্রটি না দেখলে তা বোঝা যেত না।

ছবিটির দ্বিতীয় সিক্যুয়েলটিও পরিচালনা করেছে বলিউডের গুণী নির্মাতা প্রকাশ ঝা। তিনি বলেন, ‘জয় গঙ্গাজল’ ছবিতে উত্তর ভারতের গোয়ার একজন পুলিশ সুপারের চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা। তার চরিত্রের নাম আভা মাথুর। তিনি একজন উদ্যমী, তেজী ও সাহসী পুলিশ অফিসার। তার মধ্যে রয়েছে অসাধারণ নেতৃত্বের গুণাবলী। এ চরিত্রটি গোয়া নারী পুলিশদের মধ্যে বেশ ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। এটি নারীদের একে পেশা হিসেবে নিতে আরও উৎসাহিত করবে।

রাজ্যটির একটি সিনেমা হলে ছবিটি দেখার পর প্রিয়াঙ্কা চোপড়া জানান, কোনো সিস্টেম সমর্থন করে কি না সেটি বড় কথা নয়। বরং নারীকে নিজের ভেতর থেকে শক্তিশালী হয়ে উঠতে হবে। নিজের জীবনের সিদ্ধান্ত অবশ্যই নিজে নেওয়া শিখতে হবে।

‘জয় গঙ্গাজল’ ছবিতে গোয়া পুলিশের এক নারী সাব-ইন্সপেক্টরের চরিত্রে অভিনয় করেছেন রিমা নায়েক। তিনি জানান, ছবিটি দেখলে আমার মতো অন্য নারী পুলিশও এ পেশার প্রতি আরও বেশি উৎসাহ বোধ করবে। তাছাড়া আমাদের সত্যের পক্ষ্যে থাকা এবং যারা সমাজে অনাচার সৃষ্টি করে তাদের বিরুদ্ধে সোজা হয়ে দাঁড়াতে শেখাবে ছবিটি।

অর্থসূচক/এসএম শাফায়াত/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ